ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

প্রত্যাশিত জয়ে শেষ আটে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
প্রত্যাশিত জয়ে শেষ আটে বায়ার্ন

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে বায়ার্ন মিউনিখ। লাৎসিওকে ২-১ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখার মিশনে আরেক ধাপ এগিয়ে গেল হান্স ফ্লিকের দল।

প্রথম লেগে ইতালিয়ান ক্লাবটির মাঠে ৪-১ গোলে জিতেছিল বায়ার্ন। ফলে দুই লেগ মিলিয়ে ৬-২ ব্যবধানে এগিয়ে কোয়ার্টার-ফাইনালে পা রাখে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বুধবার রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় শেষ ষোলোর ফিরতি লেগে রবার্ট লেভান্ডভস্কি বায়ার্নকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান এরিক মাক্সিম চুপো-মোটিং। লাৎসিওর একমাত্র গোলদাতা মার্কো পারোলো।

এদিন শুরু থেকে বল দখলে আধিপত্য বিস্তার করে বায়ার্ন। আর খেলার ৩৩তম মিনিটে লেভান্ডভস্কির সফল স্পট কিক থেকে এগিয়ে যায় স্বাগতিকরা। ডি-বক্সে লেয়ন গোরেটস্কা ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

৭৩তম মিনিটে স্কোরলাইন ২-০ করেন লেভান্ডভস্কির বদলি নামা চুপো-মোটিং। ডাভিড আলাবার পাস ডি-বক্সে পেয়ে প্রথম স্পর্শে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দেন তিনি। পরে ৮২তম মিনিটে ব্যবধান কমান দ্বিতীয়ার্ধে বদলি নামা পারোলো। ফ্রি কিকে কাছ থেকে হেডে বল জালে পাঠান এই ইতালিয়ান মিডফিল্ডার।

এই নিয়ে ১৯তম বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল জার্মান দলটি, যা প্রতিযোগিতাটির ইতিহাসে কোনো দলের সর্বোচ্চ।

শেষ আটের বাকি দলগুলো হলো- চেলসি, পিএসজি, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, পোর্তো ও বরুশিয়া ডর্টমুন্ড। আগামী শুক্রবার আসরটির কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালের ড্র অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।