ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনর্নির্বাচিত ফ্লোরেন্তিনো পেরেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনর্নির্বাচিত ফ্লোরেন্তিনো পেরেজ ফ্লোরেন্তিনো পেরেজ/ছবি: সংগৃহীত

স্প্যানিশ ফুটবল জায়ান্ট রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনর্নির্বাচিত হয়েছেন ফ্লোরেন্তিনো পেরেজ। আগামী ২০২৫ সাল পর্যন্ত লস ব্ল্যাঙ্কোসদের বসের পদে বহাল থাকবেন বর্ষীয়ান এই ক্রীড়া সংগঠক।

 

গত সোমবার রাত পর্যন্ত প্রেসিডেন্ট পদের প্রার্থী তালিকায় নাম পাঠানোর সুযোগ ছিল। কিন্তু পেরেজ ছাড়া আর কেউ নাম না পাঠানোয় স্থানীয় সময় দিনগত রাত ১২টার পর (মঙ্গলবার) বিজয়ীর নাম ঘোষণা করে রিয়ালের নির্বাচনী বোর্ড।  

৭৪ বছর বয়সী পেরেজ দুই ভাগে মোট ১৮ বছর ধরে রিয়ালের প্রেসিডেন্টের পদ সামলাচ্ছেন। তা নেতৃত্বে ক্লাবটি সাফল্যের নতুন উচ্চতায় যেমন উঠেছে, তেমনই আর্থিকভাবেও দারুণ অবস্থান তৈরি করেছে। তার সময়ে ১৩টি ইউরোরোপীয় শিরোপাসহ মোট ২৬টি শিরোপা ঘরে তুলেছে রিয়াল।

রিয়ালের প্রেসিডেন্ট হিসেবে পেরেজের বর্তমান চ্যালেঞ্জ করোনা পরিস্থিতিতে ক্লাবের আর্থিক অবস্থা স্বাভাবিক রাখা। এস্তাদিয়ো সান্তিয়াগো বার্নাব্যুর নির্মাণকাজ শেষ করার পর মাঠে দর্শক ফিরতে শুরু করলে আর্থিক সমস্যার অনেকটা সমাধান হয়ে যাবে। তবে পেরেজের মূল লক্ষ্য ইউরোপিয়ান সুপার লিগ। ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর আর্থিক নিরাপত্তার জন্য টুর্নামেন্ট আয়োজনে বদ্ধপরিকর এর স্বপ্নদ্রষ্টা পেরেজ ।

পেরেজের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে ক্লাবের খেলোয়াড় তালিকায় দুই বড় ফুটবল তারকাকে যুক্ত করা। বিশেষ করে আধুনিক ফুটবলের সবচেয়ে সম্ভাবনাময়ী দুই মহাতারকা কিলিয়ান এমবাপ্পে এবং আর্লিং হালান্ডকে এনে নতুন গ্যালাকটিকো সাজানোর স্বপ্ন দেখছেন তিনি। যেভাবে ২০০৯ সালে ক্রিস্টিয়ানো রোনালদো, কাকা এবং করিম বেনজেমার মতো তারকাদের আনা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa