ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

করোনাকালে নিজের পকেট থেকে বেকার কর্মীদের বেতন দিচ্ছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
করোনাকালে নিজের পকেট থেকে বেকার কর্মীদের বেতন দিচ্ছেন নেইমার

মহামারি করোনা ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। দেশটির আর্থিক, সামাজিক, স্বাস্থ্য খাতে এর ব্যাপক প্রভাব পড়েছে।

নেইমারের নিজের প্রতিষ্ঠানও বাদ যায়নি।

২০২০ সালের মার্চ থেকে বন্ধ রয়েছে তার ওই প্রতিষ্ঠান। তবে তা সত্ত্বেও নিজের পকেট থেকে প্রতিষ্ঠানের ১৪২ জন বেকার কর্মীর বেতন মিটিয়ে যাচ্ছেন পিএসজির এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। পুরো ব্যাপারটা দেখভাল করছেন নেইমারের বাবা নিজেই।

ব্রাজিলের প্রেইয়া গ্রান্দে অঞ্চলে নেইমার নিজের নামে একটি ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেছেন। প্রতিষ্ঠানটি ৩ হাজার অসহায় ও দুস্থ শিশুদের দেখভাল করে। কিন্তু করোনার কারণে প্রতিষ্ঠানের কার্যক্রম থমকে গেছে। এর কর্মীদের প্রতি নিজের দায়বদ্ধতা থেকে নিয়মিত বেতন দিয়ে যাচ্ছেন নেইমার ও তার পরিবার।  

শুধু কি তাই, কর্মীদের স্বাস্থ্য নিরাপত্তার ব্যাপারেও সহায়তা করে যাচ্ছেন নেইমার। ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমগুলোর বরাতে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, কর্মীদের বেতন বাবদ প্রতি মাসে প্রায় ৯০ হাজার ইউরো খরচ হচ্ছে নেইমার। যতদিন মহামারি থাকবে ততদিন তিনি কর্মীদের এই সুবিধা দিয়ে যাবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa