ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

করোনামুক্ত বিশ্বকাপ আয়োজন করতে চায় কাতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
করোনামুক্ত বিশ্বকাপ আয়োজন করতে চায় কাতার

করোনা ভাইরাস মহামারিতে বিপর্যস্ত পুরো বিশ্ব। কবে এই পরিস্থিতি স্বাভাবিক হবে তারও কোনো নিশ্চয়তা নেই।

তবে পরিস্থিতি যেমনই হোক, আসন্ন ফুটবল বিশ্বকাপে গ্যালারিভর্তি দর্শক দেখতে চায় ফিফা। এজন্য করোনামুক্ত বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে কাতার।

কাতারের রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা কিউএনএ-কে শনিবার দেশটির উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুলরহমান আল-থানি এমনটাই জানিয়েছেন। তিনি জানিয়েছেন, তার দেশ পরের বছর বিশ্বকাপ আয়োজনের জন্য প্রস্তুত এবং আসর শুরুর আগেই দেশটিতে আগত বিভিন্ন দেশের দর্শক-সমর্থকদের করোনার ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করবে।

কাতারের রাজধানী দোহায় এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে শেখ মোহাম্মদ বিন আব্দুলরহমান আল-থানি বলেন, ‘বিশ্বকাপে অংশগ্রহণকারী সবার জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করতে ভ্যাকসিন সরবরাহকারীদের সঙ্গে আলোচনা চলছে। আমরা আশা করি, আমরা একটি করোনামুক্ত বিশ্বকাপ উপহার দিতে পারব। ’

এর আগে গত ফেব্রুয়ারিতে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ‘আমি খুবই আত্মবিশ্বাসী যে বিশ্বকাপের মাধ্যমে আমরা বিশ্বকে আবার এক সুঁতোয় গাঁথতে পারব। আবার আমরা গ্যালারিতে উল্লাস করতে পারব। করোনাকে হারিয়ে ২০২২ কাতার বিশ্বকাপ হবে দর্শকপূর্ণ মাঠে। ’

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa