ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ট্রফি হাতে ইতিহাসের দ্বিতীয় সেরা ফুটবলার মেসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
ট্রফি হাতে ইতিহাসের দ্বিতীয় সেরা ফুটবলার মেসি

অবশেষে শিরোপা খরা ঘুচিয়েছে বার্সেলোনা। অ্যাথলেটিক বিলবাওকে ফাইনালে হারিয়ে কোপা দেল রে’র চ্যাম্পিয়ন হয়েছে রোনাল্ড কোম্যানের দল।

যদিও শিরোপা নির্ধারিণী ম্যাচে ঘণ্টা খানেক গোলশূন্য ছিল বার্সা। তবে মাত্র ১২ মিনিটের ঝলকে ৪ গোল দিয়ে এই ব্যবধানেই ট্রফিতে চুমু দেন লিওনেল মেসিরা। জোড়া গোল করেন মেসি। আর একটি করে গোল করেন আঁতোয় গ্রিজম্যান ও ফ্রেঙ্কি ডি ইয়ং।

এই ম্যাচ দিয়ে বেশ কয়েকটি রেকর্ডে পা রেখেছেন মেসি। এদের মধ্যে একটি হচ্ছে শিরোপা জয়ের দিক থেকে ফুটবল ইতিহাসে যৌথভাবে দ্বিতীয়স্থানে উঠে এসেছেন এই আর্জেন্টাইন। তার ক্যারিয়ারে এনিয়ে ৩৭তম শিরোপা যোগ হলো।

সমান ৩৭টি করে ট্রফি জিতেছেন মেসি সাবেক ক্লাব সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তা ও ম্যাক্সওয়েল। আর ৫টি ট্রফি বেশি জিতে শীর্ষে রয়েছেন মেসির আরেক ক্লাব সতীর্থ দানি আলভেস (৪২)।

মেসির এই শিরোপাগুলোর মধ্যে রয়েছে ১০টি লা লিগা, ৭টি কোপা দেল রে, ৮টি স্প্যানিশ সুপার কাপ, ৪টি চ্যাম্পিয়নস লিগ, ৩টি করে উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ ও একটি করে অলিম্পিক স্বর্ণ জয় ও অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa