ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

৩০ এপ্রিল ফিরছে প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
৩০ এপ্রিল ফিরছে প্রিমিয়ার লিগ

গত ৭ মার্চ প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শুরু হয়েছিল। এরপর ৯ এপ্রিল ফিরতি পর্ব শুরুর কথা থাকলেও লকডাউনের কারণে খেলা হয়নি।

লকডাউন শুরুর পর গত ১৭ এপ্রিল লিগ কমিটির সঙ্গে ক্লাবগুলোর আলোচনা শেষে ২১ এপ্রিলের পর পরবর্তী পদক্ষেপ নেওয়ার কথা ছিল। কিন্তু সরকার দ্বিতীয় দফা লকডাউন দেওয়ার পর ফের ক্লাবগুলোর সঙ্গে আলোচনায় বসে বাফুফে।

আলোচনা শেষে জানা যায়, চলমান লকডাউন উঠে যাওয়ার পর প্রিমিয়ার লিগের দ্বিতীয় ধাপ শুরুর ভাবছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। একই চাওয়া ক্লাবগুলোরও। এরই পরিপ্রেক্ষিতে আগামী ৩০ এপ্রিল থেকে প্রিমিয়ার লিগ মাঠে ফেরানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে জানালেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী।

প্রিমিয়ার লিগে খেলা ১৩ ক্লাবের প্রতিনিধিদের সঙ্গে বৃহস্পতিবার ভার্চুয়াল আলোচনা শেষে এই সিদ্ধান্তের কথা জানান লিগ কমিটির চেয়ারম্যান। তবে ক্লাবগুলো একমত হলেও এখনও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অনুমতি নেওয়া বাকি বলে জানান তিনি।

আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘আমাদের সব ক্লাবই খেলার পক্ষে মত দিয়েছে। যেহেতু ২৮ এপ্রিল পর্যন্ত সরকারের লকডাউন দেওয়া আছে। সেটা বিবেচনায় নিয়েই আলোচনা করেছি। এর আগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে চিঠি দিয়েছি, ব্যক্তিগতভাবে আমিও মন্ত্রী মহোদয়ের সঙ্গে আলোচনা করেছি। বাইরের দেশগুলোতে খেলাধুলা চলছে। আমরা এসব প্রেক্ষাপটও সরকার ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে দেওয়া চিঠিতে জানিয়েছি। স্বাস্থ্যবিধি মেনে এবং দর্শকবিহীনভাবে আয়োজন করার কথা বলেছি, তিনি আশ্বস্ত হয়েছে। তিনি পরে লিগের ব্যাপারে লিখিতভাবে জানাবেন। আমরা ইতিবাচক বার্তা পাওয়ার আশা করছি। ’

ঈদ, বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেডের এএফসি কাপের ম্যাচ, জাতীয় দলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ সব ভেবেই লিগের পরবর্তী সূচির খসড়া তৈরির কথা জানান লিগ কমিটির চেয়ারম্যান। তিনি জানান, সব বিবেচনায় এবারের সূচি ৭ আগস্ট পর্যন্ত গিয়েছে। যদিও ক্লাবগুলোর চাওয়া ৩১ জুলাইয়ের মধ্যে শেষ করা। খেলার চার ভেন্যু হলো-  বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ঢাকা, শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম (টঙ্গী), বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেঃ মতিউর রহমান স্টেডিয়াম (মুন্সিগঞ্জ) ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম (কুমিল্লা)

আগামী জুনে কাতারে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এর আগে আগামী মে মাসের মাঝামাঝি সময়ে মালদ্বীপে এএফসি কাপের গ্রুপ পর্বের খেলা শুরু হওয়ার কথা। ৭ মে মালদ্বীপ যাবে বসুন্ধরা কিংস। আবাহনী খেলবে গ্রুপ পর্বে ওঠার প্লে-অফ। এই ম্যাচের দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তবে এর আগে লিগে অন্তত দুই রাউন্ডের খেলা শেষ করতে চায় বাফুফে।  

লিগের প্রথম পর্ব শেষে ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বসুন্ধরা কিংস। দ্বিতীয় স্থানে থাকা শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সংগ্রহ ২৬ পয়েন্ট। ২৫ পয়েন্ট নিয়ে তিনে আবাহনী লিমিটেড।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa