ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

হ্যাটট্রিকের সুযোগ ছেড়ে মেসির মহানুভবতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
হ্যাটট্রিকের সুযোগ ছেড়ে মেসির মহানুভবতা মেসি ও গ্রিজম্যান/ছবি: সংগৃহীত

লা লিগায় গেতাফের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে বার্সেলোনা। কাতালান জায়ান্টদের বড় জয়ে জোড়া গোল পেয়েছেন লিওনেল মেসি।

এমনকি হ্যাটট্রিকও পেয়ে যেতেন তিনি। কিন্তু মহানুভবতার পরিচয় দিয়ে সতীর্থকে গোল করার সুযোগ দিলেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

অনেকদিন থেকেই শোনা যাচ্ছে, এই মৌসুমই হতে যাচ্ছে বার্সায় মেসির শেষ। তবে ভবিষ্যতের কথা না ভেবে আপাতত বার্সার জার্সিতে প্রতিটি ম্যাচ উপভোগের মন্ত্র অনুসরণ করছেন তিনি। এইতো সেদিন বার্সার অধিনায়ক হিসেবে প্রথমবারের মতো জিতলেন কোপা দেল রে’র শিরোপা জেতার স্বাদ পেলেন। এবার লা লিগার শিরোপা জেতার জন্যও বেশ উঠেপড়ে লেগেছেন তিনি। যার নজির মিললো গেতাফে ম্যাচেও।

 লা লিগার শিরোপার লড়াইয়ে রিয়াল-আ্যাতলেতিকো ও বার্সেলোনার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। তিন দলেরই শিরোপা জয়ের সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে শেষবেলার প্রতিটি ম্যাচ তাই মহা গুরুত্বপূর্ণ। পা হড়কালেই বিপদ। এমন সমীকরণে বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাতে মেসির জোড়া গোলে বার্সেলোনা ৫-২ গোলে হারিয়েছে গেতাফেকে।

এই জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে কাতালানরা। ৩১ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৬৮ পয়েন্ট। ৩২ ম্যাচ থেকে ৭০ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ দ্বিতীয় ও ৭৩ পয়েন্ট নিয়ে অ্যাতলেতিকো মাদ্রিদ আছে শীর্ষে।

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে প্রতিপক্ষের একটি মারাত্মক ভুলে প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বার্সেলোনা। খেলার ৮ মিনিটের মাথায় গেতাফের গোলরক্ষক দাভিদ সোরিয়াকে চমকে দিয়ে পেনাল্টি অঞ্চল থেকে দুর্দান্ত শটে ক্রসবার নাড়িয়ে দেন মেসি। তবে ১২তম মিনিটে ক্লেমেন্ট ল্যাংলে আত্মঘাতী গোল করে সমতায় ফেরান গেতাফেকে। পরে গেতাফের সোফিয়ান চাকলা নিজেদের জালে নিজে বল জড়িয়ে আবার এগিয়ে দেন বার্সোকে। ৩৩তম মিনিটে মেসি তার জোড়া গোল পূর্ণ করেন। পেদ্রির পাসে দূরের পোস্টে লেগে ফের তার পায়ে ফিরে আসে। এবার কঠিন কোণ থেকে লক্ষ্যভেদ করেন বার্সা অধিনায়ক।

বিরতির পর ৬৭ মিনিটে ব্যবধান কমায় গেতাফে। পেনাল্টি থেকে আনেস উনাল গোল করে ব্যবধান করেন ৩-২। ম্যাচের শেষ মুহূর্তে আরো দুটি গোল পায় বার্সো। ৮৭ মিনিটে ব্যবধান বাড়ান রোনাল্ড আরাহো। অধিনায়ক মেসির অসাধারণ কর্নারে গোলমুখে লাফিয়ে হেডে বল জালে পাঠান উরুগুয়ান এই ডিফেন্ডার।

যোগ করা সময়ের প্রথম মিনিটে ফ্র্যাংকি ডি ইয়ংয়ের পাস দারুণ পজিশনে পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে হ্যাটট্রিকের সুযোগ মিস করেন মেসি। এরপরও হ্যাটট্রিকের সুযোগ আসে। পরের মিনিটেই ডি-বক্সে আতোঁয়াগ্রি জমান ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সা। কিন্তু মেসি সেটি না নিয়ে সুযোগ দেন গ্রিজমানকেই। ফরাসি ফরোয়ার্ড সুযোগ কাজে লাগাতে ভুল করেননি।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa