ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

আরও এক মৌসুম এসি মিলানেই থাকছেন ইব্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
আরও এক মৌসুম এসি মিলানেই থাকছেন ইব্রা এসি মিলানের জার্সি হাতে ইব্রা/ছবি: সংগৃহীত

আগামী অক্টোবরে ৪০ বছর পূর্ণ হবে জ্লাতান ইব্রাহিমোভিচের। কিন্তু বয়স যেন তাকে ছুঁতেই পারছে না।

বরং তার ধার সময়ের সঙ্গে সঙ্গে আরও বাড়ছে। বাড়ছে তার গোল করা ও শিরোপা জেতার ক্ষুধা। এমন একজন দুর্দান্ত স্ট্রাইকারকে তাই এখনই হাতছাড়া করতে চায় না এসি মিলান।  

বৃহস্পতিবার এক বিবৃতিতে ইব্রার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর খবরটি নিশ্চিত করেছে ইতালির ঐতিহ্যবাহী ক্লাবটি। ফলে ২০২২ সাল পর্যন্ত মিলানেই থাকছেন তিনি। অর্থাৎ ৪০তম জন্মদিনের পরও মাঠ মাতাবেন এই সুইডিশ তারকা ফুটবলার। আর চুক্তি অনুযায়ী এক বছরে ৬০ লাখ ইউরো আয় করবেন তিনি, সঙ্গে থাকছে ১০ লাখ বোনাসও।

গত বছরের জানুয়ারিতে ছয় মাসের চুক্তিতে পুরনো ঠিকানায় ফেরার পর থেকে এসি মিলানের চেহারাই বদলে দিয়েছেন তিনি। এই মৌসুমে তো সিরি আ’তে ১৭ ম্যাচ খেলে করে ফেলেছেন ১৫ গোল। এর আগে লাল-কালো জার্সিধারীদের হয়ে দীর্ঘদিন খেলেছেন তিনি। এই জার্সিতে ১৩০ ম্যাচে তার গোলসংখ্যা এখন পর্যন্ত ৮৪টি।

২০১১ সালে এই ইব্রা ঝলকে নিজেদের সর্বশেষ সিরি আ শিরোপা জিতেছিলেন এসি মিলান। এবার তার দুর্দান্ত পারফরম্যান্সে ভর করেই ২০১৪ সালের পর প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগে ফিরতে চলেছে নারাজ্জুরিরা। যদিও মৌসুমের অধিকাংশ সময় সিরি আর পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি এখন নগর প্রতিদ্বন্দ্বীদের (ইন্টার মিলান) চেয়ে এক ধাপ (দ্বিতীয়) পিছিয়ে আছে। তারপরও ইউরোপ সেরার লড়াইয়ে ফিরছে দলটি।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa