ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

পাসপোর্ট জটিলতা কাটিয়ে ফিরলেন জামাল, ফিরেছেন জীবনও

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
পাসপোর্ট জটিলতা কাটিয়ে ফিরলেন জামাল, ফিরেছেন জীবনও

পার্সপোর্ট জটিলতা কাটিয়ে অবশেষে ডেনমার্ক থেকে বাংলাদেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। এছাড়া ভারতে চিকিৎসা শেষে লকডাউনের কারণে আটকে থাকা ফরোয়ার্ড নাবিব নেওয়াজ জীবনও দেশে ফিরেছেন।

সোমবার বাফুফে এই দুই ফুটবলারের দেশে ফেরার কথা জানায়।

কলকাতায় হাঁটুর চোটের চিকিৎসা নিতে যাওয়া জীবন বিশেষ ব্যবস্থায় ফেরার পর বেনাপোলে কোয়ারেন্টিনে রয়েছেন।

এদিকে আগামী ৩০ এপ্রিল থেকে প্রিমিয়ার লিগের দ্বিতীয় ধাপের খেলা শুরু করতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে প্রথম পর্বের খেলা শেষের পর লিগ স্থগিত করে দিয়েছিল বাফুফে।

শনিবার ডেনমার্ক থেকে দেশে ফিরে সাইফ স্পোর্টিংয়ের হয়ে লিগে খেলতে চেয়েছিলেন জামাল। গিয়েছিলেন কোপেনহেগেন বিমানবন্দরেও। কিন্তু ডেনিস পাসপোর্ট দেখানোর কারণে কর্তৃপক্ষ তাকে ‘বিদেশি’ হিসেবে বিবেচনা করে বোর্ডিং পাস দেয়নি।

আগামী জুনে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচ খেলতে কাতারে যাবে বাংলাদেশ। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এএফসি ও ফিফার সিদ্ধান্ত অনুযায়ী সেখানেই তিনটি হোম ম্যাচ খেলতে হবে দলকে।

সূচি অনুযায়ী আগামী ৩ জুন আফগানিস্তানের বিপক্ষে, ৭ জুনে ভারতের বিপক্ষে এবং ১৫ জুন ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথম পাঁচ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে তলানিতে আছে জেমি ডের দল।

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa