ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বেলফোর্টের হ্যাটট্রিকে আবাহনীর গোল উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মে ৭, ২০২১
বেলফোর্টের হ্যাটট্রিকে আবাহনীর গোল উৎসব ছবি: শোয়েব মিথুন

প্রিমিয়ার লিগে নিজের প্রথম হ্যাটট্রিকের দেখা পেলেন কেরভেন্স ফিলস বেলফোর্ট। আর তাতে ভর করে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে গোল উৎসব করলো ঢাকা আবাহনী লিমিটেড।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার প্রিমিয়ার লিগের ফিরতি লেগে ৬-০ গোলের বিশাল জয় পেয়েছে আবাহনী। এর আগে এবারের আসরে এত বড় জয় পেয়েছিল বসুন্ধরা কিংস, উত্তর বারিধারার বিপক্ষে এবং আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ম্যাচের শুরুতে রক্ষণ জমাট রাখলেও ধীরে ধীরে তাতে চিড় ধরে বেলফোর্ট-সানডে চিজোবাদের আক্রমণের মুখে। প্রথমার্ধের শেষদিকে মাত্র ১৬ মিনিটের মধ্যেই ৩ গোল হজম করে বসে সৈয়দ গোলাম জিলানীর দল।  

২৮তম মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় আবাহনী। জুয়েলের ক্রসে বল রায়হানের কাছে পৌঁছানোর আগে পোস্টের সামনে থাকা তাজিকিস্তানের ডিফেন্ডার বেকনাজারভের পায়ে লেগে কালে জড়িয়ে যায়।  

৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আবাহনী। চিজোবার কাটব্যাকে বক্সে ফাঁকায় থাকা বেলফোর্টের শট ঠেকাতে পারেননি গোলরক্ষক লিটন। বিরতির আগে রাফায়েল অগাস্তোর কাটব্যাকে কোনাকুনি হেডে লক্ষ্যভেদ করেন বেলফোর্ট।
দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল রহমতগঞ্জ। কিন্তু গোলরক্ষক সুলতান আহমেদ শাকিলের দৃঢ়তায় তা হয়নি। ৬২তম মিনিটে মামুনের ক্রসে আলতো টোকায় লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূরণ করেন বেলফোর্ট। চলতি তার আগে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন- ওমর জোবে, ওবি মোনেকে, রাউল অস্কার বেসেরা ও রবসন দি সিলভা রবিনহো।

শুধু গোল করাই নয়, সতীর্থকে নিয়ে গোলও করিয়েছেন বেলফোর্ট। ৬৫তম মিনিটে তার ছোট পাস ধরে নিখুঁত শটে গোল করেন মামুন। এরপর ৮৪তম মিনিটে ডি-বক্সের অনেকটা বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে ব্যবধান ৬-০ করেন সাইঘানি।

লিগের দ্বিতীয় পর্ব শুরুর পর এই নিয়ে টানা দ্বিতীয় জয় পাওয়া আবাহনী ১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। এক ম্যাচ কম খেলা শেখ জামাল ধানমন্ডি ক্লাব সমান পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। আর আগের মতোই শীর্ষে আছে বসুন্ধরা কিংস।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ০৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa