ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

গোলশূন্য ড্রয়ে বার্সা-অ্যাতলেটিকোর শিরোপা স্বপ্নে ধাক্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, মে ৯, ২০২১
গোলশূন্য ড্রয়ে বার্সা-অ্যাতলেটিকোর শিরোপা স্বপ্নে ধাক্কা

শেষ দিকে এসে বেশ জমে উঠেছে স্প্যানিশ লা লিগা। এগিয়ে যাওয়ার লড়াইয়ে মাঠে নেমেছিল টেবিলের এক ও তিন নম্বর দল।

তবে জমজমাট লড়াই হলেও শেষ পর্যন্ত বার্সেলোনা ও অ্যাতলেটিকো মাদ্রিদের মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

শনিবার ক্যাম্প ন্যু’তে স্থানীয় সময় দুপুরে শুরু হয় ম্যাচটি। তবে ড্রতে শিরোপা ভাগ্য নড়বড়ে হয়ে গেল অ্যাতলেটিকোর। তবে শীর্ষস্থান এখনও ধরে রেখেছে দিয়েগো সিমিওনের শিষ্যরা। কিন্তু ঘরের মাঠে পয়েন্ট হারানোয় শিরোপা লড়াইয়ে জোর ধাক্কা খেল রোনাল্ড কোম্যানের বার্সা।

মৌসুমের শুরুতে অ্যাতলেটিকো মাদ্রিদে যোগ দেওয়ার পর এই ম্যাচ দিয়েই প্রথমবারের মতো বন্ধু লিওনেল মেসির মুখোমুখি হন লুইস সুয়ারেস।

এদিন ম্যাচের প্রথম সুযোগটি আসে উনবিংশ মিনিটে। মারিও এরমোসোর ক্রস ডি-বক্সে খুঁজে পায় আনহেল কোররেয়াকে; তবে আর্জেন্টাইন ফরোয়ার্ডের শট দারুণ স্লাইডিং চ্যালেঞ্জে কর্নারের বিনিময়ে বিপদমুক্ত করেন ক্লেমোঁ লংলে।

৪১তম মিনিটে মেসির জাদুকরী ফুটবলে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। ডান দিক থেকে একজনকে কাটিয়ে চোখের পলকে সামনে আরও দুজনের ফাঁক দিয়ে বামে ঢুকে জায়গা বানিয়ে ট্রেডমার্ক শট নেন আর্জেন্টাইন তারকা। অসাধারণ নৈপুণ্যে ঝাঁপিয়ে কোনোমতে আঙুল ছুঁয়ে জাল অক্ষত রাখেন ইয়ান ওবলাক। চার মিনিট পর আরেকটি নিশ্চিত সুযোগ উড়িয়ে মেরে হতাশ করেন অ্যাতলেটিকোর ফেলিপে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দূর থেকে ভীতি ছড়ান সুয়ারেস। যদিও তার জোরালো হাফ ভলি পোস্টের বেশ বাইরে দিয়ে যায়। পরের ১৫ মিনিটে ধীরে ধীরে চাপ বাড়াতে থাকে বার্সেলোনা।

আক্রমণের ধার বাড়াতে সের্জিনো দেস্তকে বসিয়ে উসমান দেম্বেলেকে নামায় বার্সেলোনা। ৮৫তম মিনিটে তার হাত হাত ধরেই এগিয়ে যেতে পারতো তারা। তবে অরক্ষিত এই ফরোয়ার্ডের হেড ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

শেষ সময়ে শেষ একটা চেষ্টা করেন মেসি। কিন্তু তার প্রচেষ্টা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। নিষেধাজ্ঞায় ডাগআউটে ছিলেন না বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। দলের সুযোগ নষ্টে গ্যালারিতে বসা এই ডাচের চোখে-মুখে ছিল হতাশা।

এদিকে শিরোপা ভাগ্য রিয়ালের হাতে গেলেও তা ধরে রাখতে বাকি চার ম্যাচের সবগুলো জিততে হবে জিনেদিন জিদানের শিষ্যদের। কঠিন সে চ্যালেঞ্জের প্রথম ধাপে রোববার তাদের প্রতিপক্ষ পয়েন্ট তালিকার চার নম্বর দল সেভিয়া।

৩৫ ম্যাচে ২৩ জয় ও আট ড্রয়ে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাতলেটিকো। দুই নম্বরে উঠে আসা বার্সেলোনার পয়েন্ট ৭৫। তৃতীয় স্থানে নেমে গেলেও ৩৪ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে শিরোপা লড়াইয়ে আছে রিয়ালও।

বাংলাদেশ সময়: ০৮২৫ ঘণ্টা, মে ০৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa