ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

আড়াই বছর পর জার্মান দলে ফিরছেন ম্যুলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, মে ১১, ২০২১
আড়াই বছর পর জার্মান দলে ফিরছেন ম্যুলার টমাস ম্যুলার/ছবি: সংগৃহীত

ইউরো-২০২০ কে সামনে রেখে বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার টমাস ম্যুলারকে ফেরাতে চান জার্মানি জাতীয় দলের কোচ জোয়াকিম লো। এমনটা হলে, প্রায় আড়াই বছর পর জার্মান দলে দেখা যাবে বিশ্বকাপজয়ী তারকাকে।

 

সোমবার জার্মান ট্যাবলয়েড ‘বিল্ড’ এর এক রিপোর্টে এমনটাই জানানো হয়েছে।  

রিপোর্ট অনুযায়ী, ম্যুলারকে জাতীয় দলের ফেরানোর ব্যাপারে বেশ উদ্যোগী লো। এরইমধ্যে বাকি ম্যুলারের সঙ্গে প্রাথমিক আলোচনাও সেরে ফেলেছেন বিশ্বকাপজয়ী জার্মান কোচ। তবে এখনও এ ব্যাপারে প্রকাশ্যে কিছু বলেননি তিনি।

ম্যুলারকে সর্বশেষ জাতীয় দলের জার্সিতে দেখা গেছে ২০১৮ সালের নভেম্বরে, ন্যাশনস লিগে। ২০১৯ সালের মার্চে সতীর্থ জেরোমে বোয়েটাং এবং বরুশিয়া ডর্টমুন্ডের ডিফেন্ডার ম্যাটস হামেলের পাশাপাশি তাকেও জাতীয় দল থেকে বাদ দেওয়া হয়।  

গত বছর ক্লাব ফুটবলে দারুণ সাফল্য পেয়েছেন ম্যুলার। কোচ হ্যান্সি ফ্লিকের অধীনে বায়ার্নের মূল খেলোয়াড়ে পরিণত হয়েছেন তিনি। গত মৌসুমে বায়ার্নের জার্সিতে বুন্দেসলিগা, জার্মান কাপ এবং চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার স্বাদ পেয়েছেন ম্যুলার। এই সাফল্যই তার জন্য জাতীয় দলের দরজা খুলে দিলো।  

পিছিয়ে যাওয়া ইউরোর জন্য আগামী ১৯ মে জার্মান দল ঘোষণা করবেন লো। করোনা মহামারির কারণে এক বছর পিছিয়ে যায় এই প্রতিযোগিতা। আর করোনার কারণেই এবার অংশগ্রহণকারী দলগুলোর কোচরা স্বাভাবিকের চেয়ে ৩ জন বেশি অর্থাৎ ২৬ জন খেলোয়াড় ডাকতে পারবেন।

ইউরোর এবারের আসর আগামী ১১ জুন থেকে শুরু হবে। আর ১৫ জুন মিউনিখে ফ্রান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে জার্মানির ইউরো মিশন।  

ইউরো শেষে জার্মানির কোচের পদ থেকে সরে দাঁড়াবেন লো। শোনা যাচ্ছে, তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন বায়ার্নের সফল কোচ ফ্লিক।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, মে ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa