ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভারত-আফগানদের বিপক্ষে জয় সম্ভব: জামাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মে ১৬, ২০২১
ভারত-আফগানদের বিপক্ষে জয় সম্ভব: জামাল

ঈদ পরবর্তী বাংলাদেশ দলে শুরু হয়ে গেছে বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি। রোববার (১৬ মে) চোটের কারণে বিশ্বনাথ ঘোষ ছাড়া বাকি সবাই ক্যাম্পে ফিরেছে।

সূচি অনুযায়ী ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে আগামী ৩ জুন আফগানিস্তান, ৭ জুনে ভারতের বিপক্ষে এবং ১৫ জুনে ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এর মাঝে ভারত ও আফগানিস্তানের ম্যাচ জয়ে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া।

ভারত (১০৫তম) ও আফগানিস্তান (১৪৯তম) -দুটি দলই বাংলাদেশের চেয়ে ফিফা র‌্যাংকিংয়ে এগিয়ে। কিন্তু জামাল ভূঁইয়ার মতে, ওরা যতই এগিয়ে থাকুক না কেন; মানের দিক দিয়ে বাংলাদেশের সঙ্গে খুব একটা পার্থক্য নাকি নেই। বাংলাদেশ অধিনায়ক তাই দুই দলের বিপক্ষেই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। যদিও আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরে বাছাই শুরু করেছিল বাংলাদেশ। আর ভারতের সঙ্গে ১-১ ড্র করে বাছাই পর্বে একমাত্র পয়েন্ট জুটেছে।

র‌্যাংকিংয়ে ১৮৪তম দল বাংলাদেশের অধিনায়ক ৩১ বছর বয়সী জামাল ভূঁইয়া বলেন, 'আমি আগেও বলেছি ভারত ও আফগানিস্তানের খেলোয়াড়রা আমাদের মতোই। আমার প্রত্যাশা ভালো একটা লড়াই; ভালো একটা ম্যাচ। আমার মনে হয়, আমরা ওদের বিপক্ষে জিততে পারি। কারণ ওরা এত ভালো (দল) না। আফগানিস্তানের বিপক্ষে আমরা প্রথম লেগে যখন খেলেছি, অনেক সুযোগ মিস করেছি। ভারতের বিপক্ষে আমরা শেষ মুহূর্তে গোল খেয়েছি। এটা আমাদের দুর্ভাগ্য। ওরা বল বেশি নিয়ন্ত্রণ করবে কিন্তু আমরা প্রতি-আক্রমণে ভালো'।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, মে ১৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।