ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

লেস্টারকে হারিয়ে তিনে চেলসি, হেরেছে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, মে ১৯, ২০২১
লেস্টারকে হারিয়ে তিনে চেলসি, হেরেছে ম্যানসিটি সংগৃহীত ছবি

কিছুদিন আগে এফএ কাপের ফাইনালে লেস্টার সিটির কাছে হেরে গিয়েছিল চেলসি। তবে প্রিমিয়ার লিগে সেই একই প্রতিপক্ষকে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠেছে টমাস টুখেলের দল।

অন্যদিকে দুর্বল ব্রাইটনের কাছে হেরে গেছে আগেই শিরোপা নিশ্চিত করা ম্যানচেস্টার সিটি।

মঙ্গলবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে ৮ হাজার দর্শকের উপস্থিতিতে ২-১ গোলে জিতেছে চেলসি। এই জয়ে চ্যাম্পিয়নস লিগের স্বপ্ন উজ্জ্বল হলো ব্লুজদের। অন্যদিকে সরাসরি ইউরোপ সেরা আসরে খেলার স্বপ্ন কিছুটা ফিকে হয়ে গেল ফক্সদের।

করোনার কারণে দীর্ঘদিন শূন্য মাঠে খেলার পর এদিন গ্যালারিতে দর্শকদের প্রবেশের অনুমতি মিলেছে। ম্যাচের প্রথমার্ধেই মোট ১১টি শট নেয় তারা, যার চারটি ছিল লক্ষ্যে। দুবার জালে বল পাঠিয়েছিলেনও টিমো ভেরনার; কিন্তু প্রথমবার অফসাইড ও পরেরবার হ্যান্ডবলের কারণে গোল মেলেনি।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় চেলসি। খুব কাছ থেকে বল জালে পাঠান জার্মান ডিফেন্ডার রুডিগার। ৬৬তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিয়ো। ভেরনার ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা।

১০ মিনিট পর ব্যবধান কমান কেলেচি ইহেনাচো। এনডিডির পাস পেয়ে ঠাণ্ডা মাথায় গোলটি করেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

যোগ করা সময়ে রুডিগারকে লেস্টারের ডিফেন্ডার রিকার্দো পেরেইরার ধাক্কা দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে ম্যাচে উত্তেজনা ছড়ায়। দুই দলের খেলোয়াড় বিবাদে জড়িয়ে পড়ে। রেফারি এসে পরিস্থিতি আনেন। ম্যাচের ফলে যদিও এর কোনো প্রভাব পড়েনি।

৩৭ ম্যাচ শেষে ১৯ জয়, ১০ ড্র আর ৮ হারে ৬৭ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি। সমান ম্যাচে ২০ জয়, ৬ ড্র আর ১১ হারে ৬৬ পয়েন্ট নিয়ে চারে নেমে গেছে লেস্টার। আর এক ম্যাচ কম খেলা লিভারপুল ৬৩ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে।  

একই রাতে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে খেলার দ্বিতীয় মিনিটেই গুন্দোয়ানের গোলে এগিয়ে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু দশম মিনিটেই কানসেলো লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় তারা। যদিও প্রথমার্ধের যোগ করা সময়ে ফোডেনের গোলে ব্যবধান দ্বিগুণ করেছিল সিটিজেনরা। কিন্তু দ্বিতীয়ার্ধে ট্রোসার্ড, ওয়েবস্টার এবং বার্নের গোল জয় ছিনিয়ে নেয় ব্রাইটন।

হেরেও যথারীতি শীর্ষে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ৩৭ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৮৩ পয়েন্ট। আর ফুলহামের সঙ্গে ড্র করেও ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, মে ১৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।