ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাগরের প্লাস্টিক বর্জ্য সরাতে ভক্তদের প্রতি মেসির আহ্বান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, মে ১৯, ২০২১
সাগরের প্লাস্টিক বর্জ্য সরাতে ভক্তদের প্রতি মেসির আহ্বান

বিশ্বের সাগর-মহাসাগরে বেড়েই চলেছে অপচনশীল প্লাস্টিং বর্জ্য। এই বিপুল পরিমাণ বর্জ্য সাগরের জীব বৈচিত্র্যকে মারাত্মক হুমকির মুখে ফেলে দিচ্ছে।

এ নিয়ে বিশ্বখ্যাত ক্রীড়া ফ্যাশন ব্র্যান্ড অ্যাডিডাস বর্জ্য সরানোর একটি ক্যাম্পেইন চালু করেছে। আর এই ক্যাম্পেইনের প্রতি একাত্মতা প্রকাশ করেছেন লিওনেল মেসি। বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড তার ভক্তদের প্রতি এই ক্যাম্পেইনে অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছেন।

অনেক আগে থেকেই পরিবেশ বিষয়ক প্রতিষ্ঠান পারলের সঙ্গে মিলে রান ফর দ্য ওশান্স ক্যাম্পেইন চালিয়ে আসছে অ্যাডিডাস। এই ক্যাম্পেইনে অংশ নিতে হলে অ্যাডিডাসের রানিং অ্যাপ ডাউনলোড করতে হবে। এরপর প্রতি এক কিলোমিটার দৌড়ের জন্য ১০টি প্লাস্টিক বোতলের সমান ওজনের বর্জ্য সরানো হবে সাগর থেকে। সবমিলিয়ে বিভিন্ন দ্বীপ ও সাগরতীর থেকে মাথাপিছু ২২৭ কেজি প্লাস্টিক সরানোর ঘোষণা দেওয়া হয়েছে আয়োজকদের পক্ষ থেকে। এ ক্যাম্পেইন চলবে আগামী ২৮ মে থেকে ৮ জুন পর্যন্ত।

ক্যাম্পেইনের পক্ষে মেসি গত মঙ্গলবার রাতে ব্যক্তিগত ফেসবুক পেজে লিখেছেন, ‘রান ফর দ্য ওশান্স আগের চেয়ে বড় পরিসরে ফিরে এসেছে। দৌড় এবং সাগরের প্রতি আমাদের ভালোবাসাকে এক বিন্দুতে মেলানোর এটাই সুযোগ। রাস্তায় নামুন, ও প্লাস্টিক বর্জ্য সমস্যার শেষ করতে সহায়তা করুন। এটা প্লাস্টিক বর্জ্যের বিরুদ্ধে আমাদের লড়াই। ’

 

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, মে ১৯, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।