ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ম্যারাডোনাকে হত্যার অভিযোগে ৭ জনের বিরুদ্ধে তদন্ত শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, মে ২০, ২০২১
ম্যারাডোনাকে হত্যার অভিযোগে ৭ জনের বিরুদ্ধে তদন্ত শুরু

দিয়েগো ম্যারাডোনার মৃত্যু নিয়ে অনেক প্রশ্নের উত্তর আজও মেলেনি। ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ উঠেছে।

সেই অভিযোগে ৭ জনের বিরুদ্ধে তদন্তও শুরু হয়ে গেছে। সংবাদ সংস্থা এএফপি এমনটাই জানিয়েছে।

অভিযুক্তদের মধ্যে রয়েছেন স্নায়ু শল্যচিকিৎসক লিয়োপলদো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্তিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস দিয়াজ। বাকিরাও স্বাস্থ্যকর্মী। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে তাদের ৮ থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে। অভিযুক্তদের দেশ ছাড়ায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।  

ম্যারাডোনার দুই মেয়ে চিকিৎসক লুকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অস্ত্রোপচারের পর ম্যারাডোনার শারীরিক অবস্থার অবনতির জন্য এই লুককে দায়ী করেন তারা। পরে তাতে যুক্ত হয় আরও ৬ জনের নাম। আদালতের রায়ে আগামী ৩১ মে’র মধ্যে এই ৭ জনকে তাদের জবাব দিতে বলা হয়েছে।

গত বছরের ২৫ নভেম্বর ফুটবলবিশ্বকে কাঁদিয়ে পরপারে পাড়ি জমান ম্যারাডোনা। তখন জানানো হয়েছিল, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ডের। কিন্তু মৃত্যুর বিষয়টি নিয়ে অনেক প্রশ্ন দেখা দেয়। পরে মেডিক্যাল বিশেষজ্ঞদের এক তদন্তে জানা যায়, তাঁর চিকিৎসায় গাফিলতি হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, মে ২০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।