ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

লা লিগার শিরোপা নিষ্পত্তি আজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মে ২২, ২০২১
লা লিগার শিরোপা নিষ্পত্তি আজ সংগৃহীত ছবি

উত্থান-পতনের ঢেউয়ের দোলায় দুলতে থাকা এবারের লা লিগার শিরোপা নিষ্পত্তি হবে শেষ রাউন্ডে।  

৭ বছর পর লা লিগার শিরোপা জেতার দ্বারপ্রান্তে অবস্থান করছে অ্যাতলেতিকো মাদ্রিদ।

কিন্তু নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ আবার নিজেদের ম্যাচ জেতার পাশাপাশি দিয়েগো সিমিওনের দলের পা হড়কানোর আশায় আছে। এমনটা হলে শিরোপা উঠবে জিনেদিন জিদানের দলের হাতে। সবমিলিয়ে স্প্যানিশ ফুটবলে আজ স্নায়ুক্ষয়ী দুই ম্যাচ মাঠে গড়ানোর অপেক্ষা।

লা লিগা: সিমিওনের দল কি পারবে শিরোপা জিততে?

পুরো মৌসুমজুড়ে আধিপত্য বজায় রাখা অ্যাতলেতিকো শেষ মুহূর্তে এসে পা হড়কানোয় কিছুটা দুশ্চিন্তায় পড়ে গেছে। তবে ৩৭তম রাউন্ডে হেরে লড়াই থেকে বার্সেলোনা ছিটকে যাওয়ায় এখন তাদের মূল প্রতিদ্বন্দ্বী রিয়াল। ১ ম্যাচ করে হাতে রেখে দুই দলের পয়েন্ট ব্যবধান ২।  

অ্যাতলেতিকোর শেষ ম্যাচের প্রতিপক্ষ রেগিলেগশনের ঝুঁকিতে থাকা রিয়াল ভায়াদোলিদ। দুর্বল প্রতিপক্ষ বলেই শেষ ম্যাচ জিতে শিরোপা ঘরে তোলার সম্ভাবনা বেশি অ্যাতলেতিকোর। দলটি সর্বশেষ শিরোপা জিতেছিল ২০১৪ সালে, সিমিওনের অধীনেই। তবে যদি তারা এই ম্যাচে হেরে বসে, তাহলে রিয়াল মাদ্রিদ জিতলেই শিরোপা উৎসব করবে। রিয়াল ড্র করলে অবশ্য অ্যাতলেতিকোর না জিতলেও চলবে।  

রিয়াল জিতলে আর অ্যাতলেতিকো ড্র করলে দুই দলের পয়েন্ট হয়ে যাবে সমান ৮৪ করে। সেক্ষেত্রে গোল ব্যবধান না দেখে মুখোমুখি লড়াই হিসাবে ধরা হবে। আর এমনটা হলে শিরোপা জিতবে রিয়াল। কারণ চলতি মৌসুমে দুই দলের দেখা ৪ পয়েন্ট তুলে নিয়েছে জিদানের দল।  

মৌসুমের শেষ ম্যাচে অ্যাতলেতিকোর বড় ভরসা লুইস সুয়ারেস। গত সেপ্টেম্বরে বার্সেলোনা থেকে আসা এই উরুগুইয়ান ফরোয়ার্ড অ্যাতলেতিকোর জার্সিতে এখন পর্যন্ত ৩১ ম্যাচে ২০ গোল করেছেন। অন্যদিকে রিয়াল লিগে টানা ১৭ ম্যাচে অপরাজিত আছে। তাদের বড় ভরসা করিম বেনজেমা। দলের ফরাসি স্ট্রাইকার এই মৌসুমে ২২ গোল করেছেন। দুই দল আজ রাতে একই সময়ে মাঠে নামবে।  

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, মে ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।