ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

রিয়াল-বার্সা-জুভেন্টাসের বিরুদ্ধে উয়েফার আইনি ব্যবস্থা শুরু

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মে ২৬, ২০২১
রিয়াল-বার্সা-জুভেন্টাসের বিরুদ্ধে উয়েফার আইনি ব্যবস্থা শুরু

সুপার লিগের সঙ্গে যুক্ত থাকায় চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ দেওয়া হতে পারে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্টাসকে।  উয়েফার নিয়ম ভেঙে দলগুলো এই শাস্তি পেতে যাচ্ছে বলে মঙ্গলবার উয়েফার তরফে বলা হয়েছে।

এক বিবৃতিতে উয়েফা জানায়, ‘তথাকথিত সুপার লিগ নিয়ে উয়েফার এথিকস ও ডিসিপ্লিনারি পরিদর্শকদের তদন্ত শেষে সংস্থাটির নীতিমালার সম্ভাব্য লঙ্ঘনের বিষয়টি মাথায় রেখে রিয়াল মাদ্রিদ, ইউভেন্তুস ও বার্সেলোনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

উয়েফা প্রধান আলেকসান্দার সেফেরিন বলেন, ‘ওরা যদি বলে সুপার লিগ খেলবে তা হলে ওরা অবশ্যই চ্যাম্পিয়নস লিগ খেলবে না।

এর আগে ১২টি দল মিলে সুপার লিগ তৈরিতে এগোলেও ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো আগেই সরে দাঁড়িয়েছিল। ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, চেলসি, লিভারপুল, আর্সেনাল ও টটেনহ্যাম ছিল সেই তালিকায়। পরবর্তীতে অ্যাতলেটিকো মাদ্রিদ, এসি মিলান, ইন্টার মিলানও সরে যায়। ফলে পড়ে রয়েছে ৩টি ক্লাব।

যদিও কবে শাস্তি ঘোষণা করা হবে তা জানায়নি উয়েফা। ২৬ অগস্ট চ্যাম্পিয়নস লিগে কোন গ্রুপে কোন দল খেলবে তা বেছে নেওয়া হবে। ১৪ সেপ্টেম্বর থেকে শুরু প্রতিযোগিতা। তার আগে এই ৩ ক্লাব না খেললে পরিবর্তে কারা খেলবে সেই বিষয়েও সিদ্ধান্ত নেবে উয়েফা।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মে ২৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa