ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আগুয়েরোর পর এরিক গার্সিয়াকে দলে ভেড়াল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জুন ১, ২০২১
আগুয়েরোর পর এরিক গার্সিয়াকে দলে ভেড়াল বার্সা এরিক গার্সিয়া/ছবি: সংগৃহীত

সার্জিও আগুয়েরোর সঙ্গে চুক্তি স্বাক্ষরের একদিন পরেই ম্যানচেস্টার সিটির আরেক খেলোয়াড় এরিক গার্সিয়াকে দলে ভেড়াল বার্সেলোনা। এক টুইটে বিষয়টি নিশ্চিত করেছে কাতালান জায়ান্টরা।

আগুয়েরোর মতো এই মৌসুমেই সিটিজেনদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গিয়েছিল গার্সিয়ার। ফলে এই স্প্যানিশ সেন্টার-ব্যাককে বিনা ট্রান্সফার ফি’তেই নিল বার্সা। ক্যাম্প ন্যুর সঙ্গে তার চুক্তির মেয়াদ ২০২৬ সাল পর্যন্ত। তার রিলিজ ক্লজ ৪০০ মিলিয়ন ইউরো। আজ মঙ্গলবার ক্যাম্প ন্যুয়ে হবে তার আনুষ্ঠানিক পরিচয়পর্ব।

গার্সিয়া অবশ্য বার্সেলোনার একাডেমি লা মাসিয়া থেকেই উঠে এসেছেন। এরপর ইংল্যান্ডে বেশীদিন থাকা হলো না তার। অবশেষে ২০ বছর বয়সী ডিফেন্ডার ফিরে এলেন তার পুরনো ঠিকানা। অনেকটা জেরার্ড পিকের মতো, ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যিনি কাতালুনিয়ায় ফিরে আসেন।

গার্সিয়ার কাছ থেকে পিকের মতোই পারফরম্যান্স আশা করবে বার্সা। কারণ সেন্ট্রাল-ডিফেন্সের কারণেই দীর্ঘদিন ধরে ভুগছে দলটি। ফলে গার্সিয়ার ওপর পিকের উত্তরসূরি হওয়ার চাপও থাকবে। গার্সিয়া বেড়েও উঠেছেন পিকে, কার্লোস পুয়েল এবং হাভিয়ের মাচেরানোর মতো ক্লাবের কিংবদন্তি ডিফেন্ডারদের আদর্শ মেনে।

এর আগে সোমবার আর্জেন্টাইন স্ট্রাইকার আগুয়েরো দুই বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দিয়েছেন। গত এক দশক ম্যানসিটিতে কাটানো আগুয়েরো তার ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষে আগামী ১ জুলাই আনুষ্ঠানিকভাবে কাম্প ন্যুতে যোগ দেবেন। বার্সার সঙ্গে তার চুক্তি হয়েছে ২০২২-২৩ মৌসুমের শেষ পর্যন্ত। তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ১০ কোটি ইউরো।  

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জুন ০১, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।