ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

এমারসনকে ফিরিয়ে আনলো বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, জুন ২, ২০২১
এমারসনকে ফিরিয়ে আনলো বার্সা বার্সায় ফিরছেন এমারসন/ছবি: সংগৃহীত

এক সপ্তাহে তৃতীয় খেলোয়াড় হিসেবে বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হলেন এমারসন। ব্রাজিলিয়ান অ্যাটাকিং রাইট-ব্যাককে রিয়াল বেতিস থেকে ফিরিয়ে আনলো কাতালান জায়ান্টরা।

 

এমারসন গত দুই মৌসুম ধারে রিয়াল বেতিসে কাটিয়েছেন। তবে তার চুক্তিটি ছিল যৌথভাবে দুই ক্লাবের সঙ্গেই। চুক্তি অনুযায়ী, চাইলে মৌসুম শেষে তাকে ফিরিয়ে নিতে পারবে বার্সা। সেই অধিকারই এবার প্রয়োগ করল লা লিগার সাবেক চ্যাম্পিয়নরা।  

আগামী ১ জুলাই থেকে ক্যাম্প ন্যু হতে যাচ্ছে এমারসনের নতুন ঠিকানা। তবে সাও পাওলোতে জন্মগ্রহণ করা এই ডিফেন্ডারকে ফেরাতে ৯ মিলিয়ন ইউরো খরচ করেছে বার্সা। আবার ভবিষ্যতে বার্সা যদি তাকে অন্য কোথাও বেচে দিতে চায় তাহলে ট্রান্সফার ফি’র ২০ শতাংশ পাবে রিয়াল বেতিস।

২০১৯ সালের জানুয়ারি থেকে বেতিসে খেলে ৫ গোল করার পাশাপাশি ১০টি অ্যাসিস্ট করেছেন এমারসন। প্রায় আড়াই বছরে ক্লাবটির হয়ে ৭৯ ম্যাচ খেলেছেন তিনি। ২০১৯ সালে বার্সায় আসার আগে ব্রাজিলের পন্তে প্রেতা এবং অ্যালেতিকো মিনেইরোতে খেলেছেন তিনি। বার্সা তাকে কিনেই ধারে খেলতে পাঠিয়ে দিয়েছিল।

এমারসনকে ফেরানোর মূল কারণ তার অ্যাসিস্টের ক্ষমতা। রাইট-ব্যাক হলেও প্রায় অ্যাটাকিং পজিশনে উঠে যেতে পারেন তিনি। গত দুই মৌসুমে স্পেনের শীর্ষ পর্যায়ের ফুটবলে ডিফেন্ডার হিসেবে চতুর্থ সর্বোচ্চ অ্যাসিস্ট ছিল তার। এই সময়ে তার চেয়ে অ্যাসিস্টে এগিয়ে ছিলেন- জর্দি আলবা (২০), জেসুস নাভাস (১৬) এবং ত্রিপিয়ের (১১)।

এর আগে চলতি সপ্তাহে ম্যানচেস্টার সিটি থেকে আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জি আগুয়েরো এবং স্প্যানিশ ডিফেন্ডার এরিক গার্সিয়াকে বিনা ট্রান্সফার ফি’তে দলে ভিড়িয়েছে বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জুন ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।