ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

ফুটবল

১০ জনের ব্রাজিলকে রুখে দিল আইভরিকোস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
১০ জনের ব্রাজিলকে রুখে দিল আইভরিকোস্ট

খেলার চতুর্দশ মিনিটেই ১০ জনের দলে পরিণত হয় ব্রাজিল। সে ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি সেলেসাওরা।

সুযোগ কাজে লাগিয়ে একতি গুরুত্বপূর্ণ পয়েন্ট তুলে নিল আইভরিকোস্ট।

আজ রবিবার (২৫ জুলাই) ইয়োকোহামার নিশান স্টেডিয়ামে আইভরিকোস্টের সঙ্গে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছেড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।  

প্রায় পুরো ম্যাচেই ১০ জন নিয়ে খেলেছে ব্রাজিল। তবে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচের ৭৯ মিনিটের সময় লাল কার্ড দেখেছে আইভরিকোস্টও। তবে চেষ্টা করেও গোল আদায় করতে ব্যর্থ হয়েছে সেলেসাওরা।  

এদিকে, প্রথমার্ধে ম্যাচের চতুর্থ মিনিটেই সুযোগ পেয়েছিল আইভরিকোস্ট। কিন্তু শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট করতে ব্যর্থ হন ম্যাক্স এলাইন গ্রাদেইয়ে। ১৫ মিনিটে তাদের আরও একটি শট ঠেকিয়ে দেন ব্রাজিলিয়ান গোলরক্ষক সান্তোস। ৪৩ মিনিটে আরও একটি জোরালো শট কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন তিনি।

এর পরের মিনিটেই ব্রাজিল অধিনায়ক দানি আলভেসের অ্যাসিস্ট থেকে অ্যান্তোনি বাঁ পায়ে দুর্দান্ত শট নেন। অবশ্য সেটিকে কর্নার বানান আইভরিকোস্ট গোলরক্ষক ইরা। দ্বিতীয়ার্ধে ব্রাজিল আক্রমণের ধার বাড়ালেও আর গোল পায়নি। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় উভয় দলকে।

এর আগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে জার্মানিকে ৪-২ গোলে উড়িয়ে দিয়েছিল ব্রাজিল।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa