ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

পিএসজিতে মেসির বেতন প্রায় ৪০০ কোটি টাকা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
পিএসজিতে মেসির বেতন প্রায় ৪০০ কোটি টাকা! নেইমার ও মেসি/সংগৃহীত ছবি

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা থেকে ফ্রি ট্রান্সফারে মঙ্গলবার (১০ আগস্ট) ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। তারপর থেকেই আর্জেন্টাইন এ ফরোয়ার্ডের বেতনের ব্যাপারে এসেছে নানা রকম তথ্য।

বেশ কিছু সংবাদমাধ্যম ৩৫ মিলিয়ন ইউরোর কথা উল্লেখ করলেও বিষয়টি সঠিক ছিল না।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা বেশ কিছু ফরাসি সংবাদমাধ্যমের বরাত দিয়ে বলছে, পিএসজি থেকে বার্ষিক ৪০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি টাকায় প্রায় ৪০০ কোটি) করে পাবেন আর্জেন্টাইন এ অধিনায়ক। এছাড়া সংবাদমাধ্যমটি আরো জানিয়েছে, পিএসজি থেকে কোনোপ্রকার বোনাস নেবেন না সাবেক এ বার্সা লিজেন্ড।

বার্ষিক ৪০ মিলিয়ন ইউরো আয়ের মাধ্যমে মেসি প্যারিসের ক্লাবটির সবচেয়ে বেশি উপার্জনকারী খেলোয়াড় হিসেবে বিবেচিত হবেন। তাছাড়া ইতিহাসের প্রথম ব্যক্তি হিসেবে লিগ ওয়ানের সর্বোচ্চ বেতন এখন মেসির। একই ক্লাবের ফুটবলার নেইমারের বার্ষিক ৩৬.৮ এবং এমবাপ্পের ২৫ মিলিয়ন ইউরো উপার্জনের রেকর্ড ছাড়িয়ে গেছেন আর্জেন্টাইন এ ফরোয়ার্ড।

লিওনেল মেসির পাওয়া বেতন খুব তাড়াতাড়ি পরিশোধ করার ব্যাপারে আশাবাদী পিএসজি। ইতিহাস সেরা এ ফুটবলার প্যারিসে আসায় স্পন্সর প্রতিষ্ঠানগুলো থেকে শুরু করে জার্সি বিক্রি করেও আয়ের পরিমাণ বেড়ে যাবে ফরাসি এ ক্লাবটির। মূলত সেখান থেকে সহজেই মেসির বেতন পরিশোধ করতে পারবে পিএসজি। সেই আয় দিয়ে মেসির ৪০ মাসের বেতন পরিশোধ করতে পারবে তারা! 

এর আগে বার্সেলোনায় গত চার বছরে ৫৫৫ মিলিয়ন ইউরো আয় করেছিলেন মেসি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।