ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ফিলিস্তিন ও কিরগিজস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
ফিলিস্তিন ও কিরগিজস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

সম্প্রতি বাংলাদেশ ফুবটল দলের পারফরম্যান্স তেমন ভালো যাচ্ছে না। ফিফা র‌্যাংকিংয়ে ৪ ধাপ পিছিয়েছে লাল-সবুজের জার্সিধারীরা।

নিজেদের ফর্ম ফেরাতে এবার ফিফা প্রীতি ম্যাচ খেলবে জেমি ডে’র শিষ্যরা।

সবমিলিয়ে কিরগিজস্তানের মাটিতে তিনটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ৩০ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর ম্যাচগুলো চলবে। আগামী ৫ সেপ্টেম্বর কিরগিজস্তানের মাটিতে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এবারের ফুটবল অভিযান। এরপর ৭ সেপ্টেম্বর কিরগিজস্তান জাতীয় দল ও ৯ সেপ্টেম্বর কিরগিজ অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ।  

আজ শুক্রবার (১৩ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন বাফুফের জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। আগামী ১ অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হতে যাওয়া সাফ টুর্নামেন্টের প্রস্তুতিতে এই প্রীতি ম্যাচগুলো বেশ কাজে লাগবে বলে মনে করেন বাংলাদেশ কোচ জেমি ডে।

যদিও এই প্রীতি ম্যাচ আয়োজনে বেশ বেগ পেতে হয়েছে বাফুফেকে। কারণ বেশ কয়েকটি দেশ 'না' বলে দিয়েছিল। আজ শুক্রবার এক অনলাইন সংবাদ সম্মেলনে জেমি ডে বলেন, 'কিরগিজস্তানের মাটিতে জাতীয় দল তিনটি ম্যাচ খেলবে, যা অক্টোবরে হতে যাওয়া সাফের প্রস্তুতিতে ভালোই কাজে আসবে। আমরা এই সুযোগ ভালোভাবে কাজে লাগাতে চাইব। ’

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa