ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

সাফে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
সাফে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ ফুটবল দল। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে পাঁচ দল নিয়ে অনুষ্ঠিত হবে এবারের আসর।

প্রথম ধাপে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

বুধবার (১৮ আগস্ট) সাউথ এশিয়ান ফুটবল কনফেডারেশনের দেওয়া সূচি প্রকাশ করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী ১লা অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হওয়া টুর্নামেন্টটি শেষ হবে ১৩ অক্টোবর। রাউন্ড রবিন লিগে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দল ফাইনালে মুখোমুখি হবে।

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলে পরবর্তী ম্যচে ৩ অক্টোবর এ প্রতিযোগিতায় সর্বোচ্চ সাতবারের চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে জেমি ডের দল। মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে পরের দুই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ যথাক্রমে স্বাগতিক মালদ্বীপ ও নেপাল। ম্যাচ দুটি যথাক্রমে অনুষ্ঠিত হবে ৬ ও ১১ অক্টোবর।

শ্রীলঙ্কা ১৯৯৫ সালে সাফের চ্যাম্পিয়ন হয়েছিল। আর মালদ্বীপ এ পর্যন্ত দুবার দক্ষিণ এশিয়ার ফুটবলের শিরোপা জিতেছে, ২০০৮ ও ২০১৮ সালে। বাংলাদেশ একবারই চ্যাম্পিয়ন হয়েছে, ২০০৩ সালে। এর বাইরে ১৯৯৯ ও ২০০৫ সালের ফাইনালে উঠলেও দুইবারই ভারতের কাছে হেরেছিল দল।

সাফ চ্যাম্পিয়নশিপের এবারের আসর বাংলাদেশে হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাস মহামারির কারনে কয়েক দফা পিছিয়ে শেষ পর্যন্ত মালদ্বীপে টুর্নামেন্টটি আয়োজনের সিদ্ধান্ত নেয় সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa