ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

বাংলাদেশ দলে ফ্রান্স ও কানাডা প্রবাসী ফুটবলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
বাংলাদেশ দলে ফ্রান্স ও কানাডা প্রবাসী ফুটবলার

সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে কিরগিজস্তানে তিন জাতির ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশ দল। ম্যাচগুলোকে সামনে রেখে ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন জাতীয় দলের কোচ জেমি ডে।

সেই দলে দুই প্রবাসী নাইব মোহাম্মদ তাহমিদ ইসলাম ও রাহবার ওয়াহেদ খানকেও রেখেছেন জাতীয় দলের ইংলিশ কোচ।

ফ্রান্সের ইউএসএসএ ভেরতু ক্লাবের হয়ে খেলেন ১৮ বছর বয়সী তাহমিদ। অপরদিকে রাহবার খেলেন কানাডার নর্থ টরেন্টো সকার ক্লাবের হয়ে। এদিকে ২৩ সদস্যের দলে নতুন মুখ উত্তর বারিধারা‌র গোলরক্ষক মিতুল মারমা ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিফেন্ডার মোহাম্মদ আতিকুজ্জামান।

হাঁটুর চোটে আগে থেকেই দলের বাইরে থাকা ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনের সুযোগ মেলেনি জেমি ডের দলে। অন্যদিকে এএফসি-ফিফার অনুমতিপত্র না থাকায় নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হয়ে যাওয়া এলিটা কিংসলেও ডাক পাননি।  

আগামী ২ থেকে ৯ সেপ্টেম্বর কিরগিজস্তানে হবে তিন জাতি টুর্নামেন্ট। সেখানে কিরগিজস্তান জাতীয় দলের সঙ্গে আছে তাদের অনূর্ধ্ব-২৩ দলও। বাংলাদেশ ছাড়াও প্রতিযগিতায় আছে ফিলিস্তিন। ৫ সেপ্টেম্বর এই দলটির বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবেন জামাল ভূঁইয়ারা। এরপর ৭ সেপ্টেম্বর কিরগিজস্তান ও দুই দিন পর কিরগিজস্তানের অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবে জেমির দল।

২৩ সদস্যের দল: আনিসুর রহমান জিকো, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, কাজী তারিক রায়হান, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, জামাল ভূঁইয়া, শহিদুল আলম সোহেল, সোহেল রানা, সাদউদ্দিন, রেজাউল করিম, রাকিব হোসেন, মেহেদী হাসান, মোহাম্মদ আতিকুজ্জামান, মিতুল মারমা, নাইব মোহাম্মদ তাহমিদ ইসলাম ও রাহবার ওয়াহেদ খান।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa