ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

১০ জনের আর্সেনালকে বিধ্বস্ত করল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
১০ জনের আর্সেনালকে বিধ্বস্ত করল ম্যানসিটি

প্রথম ১২ মিনিটের মধ্যেই দুই গোল হজম করে বসে আর্সেনাল। এরপর গ্রানিট শাকা লাল কার্ড দেখার পর গানারদের নিয়ে রীতিমত ছেলেখেলা করলো ম্যানচেস্টার সিটি।

শনিবার ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ৫-০ গোলের বিশাল জয় পেয়েছে সিটিজেনরা। অন্যদিকে ১৯৫৪ সালের পর এই প্রথম মৌসুমে নিজেদের প্রথম ৩ ম্যাচেই হারলো আর্সেনাল।

একদিন আগেই ক্রিস্টিয়ানো রোনালদোকে প্রায় কিনেই ফেলেছিল ম্যানসিটি। কিন্তু শেষ মুহূর্তে তারা আগ্রহ হারায়। আর সেই সুযোগে পর্তুগিজ উইঙ্গারকে দলে ভেড়ায় তার সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। এর আগে টটেনহ্যাম থেকে হ্যারি কেইনকেও আনতে ব্যর্থ হয় তারা। তবে এই মৌসুমে কোনো বড় তারকা স্ট্রাইকারকে না কিনলেও মাঠে কিন্তু ঠিকই দাপট দেখিয়ে যাচ্ছে পেপ গার্দিওলার দল।  

ম্যাচের প্রথম ১২ মিনিটের মধ্যেই সিটি অধিনায়ক ইকাই গুন্দোয়ান এবং ফেরান তোরেসের গোলে এগিয়ে যায় সিটি। গোল হজমের পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও ৩৫তম মিনিটে হুয়াও কানসেলোকে ফাউল করে শাকা লাল কার্ড দেখে বেরিয়ে যাওয়ার পর কার্যত মিকেল আর্তেতার দল খেই হারিয়ে ফেলে।  

বিরতির ঠিক আগে সিটির ১০০ মিলিয়ন পাউন্ডের খেলোয়াড় জ্যাক গ্রিলিশের দুর্দান্ত অ্যাসিস্ট থেকে ব্যবধান ৩-০ করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। এরপর ২০ গজ দূর থেকে দারুণ ফিনিশিংয়ে ম্যাচের চতুর্থ গোল করেন রদ্রি।  

ম্যাচের পুরো নিয়ন্ত্রণ হাতে পাওয়ার পর দ্বিতীয়ার্ধের প্রথম ১৬ মিনিটের মধ্যে ৩ জন বদলি খেলোয়াড় নামান। এরপর বল প্রায় পুরো সময় স্বাগতিকদের দখলেই থাকে। তবে পঞ্চম গোলটি আসে শেষদিকে। নির্ধারিত সময়ের ঠিক ৬ মিনিট আগে নিজের দ্বিতীয় গোলটি করেন তোরেস। ব্যবধান যদিও আরও বড় হতে পারতো, যদি রহিম স্টার্লিং দুইবার এবং আয়মেরিক লাপোর্তে এবং রিয়াদ মাহারেজ একটি করে সুযোগ নষ্ট না করতেন।  

পুরো ম্যাচে আর্সেনাল মাত্র একটি শট নিতে পারে, যা আবার হয় লক্ষ্যভ্রষ্ট এবং সবমিলিয়ে মাত্র ১৯ শতাংশ বল দখলে রাখতে পারে তারা। অন্যদিকে সিংহভাগ সময় বল দখলে রাখা সিটি মোট শট নেয় ২৫টি, যার ১০টিই আবার গোলমুখ লক্ষ্য করে।

এই মৌসুমের এখন পর্যন্ত কোনো গোলের দেখা না পাওয়া গানাররা এই হারে নেমে গেছে পয়েন্ট টেবিলের একদম নীচে। আর তিন ম্যাচে ২ জয় পাওয়া বর্তমান চ্যাম্পিয়ন সিটি আছে টেবিলের শীর্ষে।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa