ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ব্রাজিল ম্যাচের আগে চার খেলোয়াড়কে নিয়ে বিপাকে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
ব্রাজিল ম্যাচের আগে চার খেলোয়াড়কে নিয়ে বিপাকে আর্জেন্টিনা সংগৃহীত ছবি

রাতে সুপারক্লাসিকোয় মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচটি ঘিরে স্বাভাবিকভাবেই তুমুল আগ্রহ ফুটবলপ্রেমীদের মাঝে।

কিন্তু আর্জেন্টিনা সমর্থকদের জন্য হয়তো ম্যাচের আগে বড় ধরনের দুঃসংবাদ অপেক্ষা করছে। কারণ আলবিসেলেস্তেদের কয়েকজন ফুটবলারকে এই ম্যাচে খেলতে দিয়ে চায় না ব্রাজিল।

সমস্যাটা মূলত আর্জেন্টিনার ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ৪ খেলোয়াড়কে ঘিরে। তাদের বিরুদ্ধে কোয়ারেন্টিনের নিয়ম ভাঙার অভিযোগের তদন্ত করতে যাচ্ছেন ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।  

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-১ গোলে হারানোর পর শুক্রবার ব্রাজিলে পা রেখেছে আর্জেন্টিনা। তাদের ৪ জন খেলোয়াড় (অ্যাস্টন ভিলার এমিলিয়ানো বুয়েন্দিয়া  ও এমিলিয়ানো মার্তিনেস এবং টটেনহ্যামের জিওভানি লো সেলসো ও ক্রিস্তিয়ান রোমেরো) এসেছেন ইংল্যান্ড থেকে।  

ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের ঘোষণা অনুযায়ী, যুক্তরাজ্য থেকে আসা লোকদের অবশ্যই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ব্রাজিলের সাস্থ্য বিভাগের একটি দল হোটেলে গিয়ে আর্জেন্টাইন খেলোয়াড়দের করোনা সংক্রান্ত ছাড়পত্র আছে কি না তা পরীক্ষা করে দেখবে।  

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ‘ইউওএল’ জানিয়েছে, যদি আর্জেন্টিনার প্রিমিয়ার লিগে খেলা ৪ খেলোয়াড় যদি কোয়ারেন্টিন থেকে ছাড় পাওয়ার জন্য সঠিক কাগজপত্র দেখাতে না পারেন, তাহলে ব্রাজিলের বিপক্ষে ম্যাচে তাদের খেলতে দেওয়া হবে না। প্রিমিয়ার লিগে খেলার কারণে খোদ ব্রাজিলের ৯ জন খেলোয়াড় এবার বাছাইয়ের দুই ম্যাচ খেলতে পারছেন না। আরও কয়েকটি দলও একই কারণে মূল তারকা খেলোয়াড়দের ছাড়াই মাঠে নামছে। কারণ ইউরোপের কয়েকটি দেশের ক্লাবের পক্ষ থেকে দক্ষিণ আমেরিকায় খেলতে গেলে নিষেধাজ্ঞার হুমকি দেওয়া হয়েছে। তারা যদি খেলতে যেতেন, তাহলে ফেরার পর তাদের কোয়ারেন্টিনে থাকতে হতো। ফলে ক্লাবগুলো গুরুত্বপূর্ণ কয়েকটি ম্যাচে তাদের খেলাতে পারত না।

আজ রোববার বাংলাদেশ সময় রাত ১টায় সাও পাওলোর করিন্থিয়ানস অ্যারেনায় মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। বাছাইয়ের পয়েন্ট টেবিলে এখন পর্যন্ত শীর্ষে আছে ৭ ম্যাচের সবগুলোতে জয় পাওয়া ব্রাজিল। আর সমান ম্যাচে কোনো ম্যাচ না হারলেও ৩ ড্রয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। শীর্ষ চার দল সরাসরি খেলবে বিশ্বকাপের মূল আসরে।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa