ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ফুটবল

পিএসজির জার্সিতে প্রথম হার দেখলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২১
পিএসজির জার্সিতে প্রথম হার দেখলেন মেসি

চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে দুর্দান্ত জয়ের পর সে ফর্ম বজায় রাখতে পারেনি পিএসজি। লিগ ওয়ানে টানা আট ম্যাচ জেতার পর অবশেষে হারের মুখ দেখল ফরাসি জায়ান্টরা।

রোববার (৩ অক্টোবর) রেনের মাঠে ২-০ ব্যবধানে হারে মাওরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

পুরো ম্যাচে পিএসজিকে যেন চেনাই যাচ্ছিল না। প্রায় দুই-তৃতীয়াংশের বেশি সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ১৩টি শট নেয় ফরাসি লিগের সেরা দলটি। কিন্তু একটি শটও তারা লক্ষ্যে রাখতে পারেনি! অন্যদিকে রেনের ১২ শটের মাঝে ৪টি লক্ষ্যে ছিল।  

প্রথম রাউন্ডে মাত্র দুটি ম্যাচে জয় পেয়েছে রেনে। আর পিএসজি কোনো ম্যাচ হারেনি। এমন একটা দলের বিপক্ষে মেসিদের পরাজয় রীতিমতো বিপর্যয় বললে ভুল হবে না।

প্রথমার্ধে নেইমারের ভলি লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর পোস্টের বাইরে বল পাঠান ইদ্রিসা। কিন্তু গোল পাওয়ার একদম কাছে চলে গিয়েছিলেন মেসি। কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ডের ফ্রি-কিক ক্রসবারে লাগে।

প্রথমার্ধের শেষদিকে ঠিক ৪৫তম মিনিটে পাল্টা আক্রমণে এগিয়ে যায় রেনে। বাঁদিক থেকে কামালদিন সুলেমানার বাড়ানো ক্রসে ডিফেন্ডার নুনো মেন্দেসের বাধা এড়িয়ে নিখুঁত শটে গোলটি করেন লেবর্দি।  

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর প্রথম মিনিটে পিএসজি সমর্থকদের স্তব্ধ করে দেন ফরাসি মিডফিল্ডার ফ্লেভিয়াঁ। ডান দিক থেকে দারুণ পাসিং ফুটবলে গড়া প্রথম আক্রমণে বল পেনাল্টি স্পটের কাছে পেয়ে জোরালো শটে তিনি স্কোরলাইন ২-০ করে ফেলেন।

দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে এমবাপ্পে অবশ্য একটা গোল শোধ করেছিলেন। কিন্তু ভিএআর দেখে গোল বাতিল করে দেন রেফারি। ফলে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৫ ম্যাচে গোলের দেখা পেলেন না ফরাসি ফরোয়ার্ড। এর কিছুক্ষণ পর আশরাফ হাকিমি রেনের রুডি লাবোর্দের কাছ থেকে বল ছুটিয়ে নিতে গিয়ে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। কিন্তু ভিএআর দেখে সিদ্ধান্ত বদলান রেফারি।  

হেরেও অবশ্য ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে পিএসজি। আর রেনে উঠে এসেছে সপ্তম স্থানে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২১
এমএইচএম/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa