ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

শচীনের পর গার্দিওলারও গোপন বিনিয়োগ ফাঁস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
শচীনের পর গার্দিওলারও গোপন বিনিয়োগ ফাঁস

হঠাৎ করেই প্যানডোরা পেপার্স নামে একটি গোপন নথি প্রকাশ করেছে অনুসন্ধানী সাংবাদিকদের আন্তর্জাতিক সংস্থা আইসিআইজে। যেখানে বিশ্বের বিভিন্ন দেশের নেতা, রাজনীতিবিদ, ধনকুবেরের পাশাপাশি সেলিব্রেটিদেরও গোপন সম্পদ ও লেনদেনের বিপুল পরিমাণ নথি ফাঁস হয়েছে।

এবার সেখানে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার নাম।

এক প্রতিবেদনে এমন তথ্য নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসির ওই প্রতিবেদনের তথ্য মতে, বর্তমান ও সাবেক নেতা, ব্যবসায়ী নেতা, পপ তারকা ও বিনোদন জগতের তারকাদের পাশাপাশি প্যানডোরা পেপার্সে নাম রয়েছে বিশ্বের সেরা কোচদের মধ্যে একজন পেপ গার্দিওলার নামও। গার্দিওলার এই আর্থিক কেলেঙ্কারির বিষয়টা অবশ্য পুরনো। খেলোয়াড় থাকাকালে গার্দিওলা নিজের বাড়তি আয়ের বিষয়টা লুকিয়েছিলেন স্পেনের কর কর্তৃপক্ষের কাছে।

বার্সেলোনা, ব্রেসিয়া, এএস রোমা এমনকি কাতারের ক্লাব আল আহলির হয়েও খেলেছেন গার্দিওলা। ২০০৭ সালে বার্সার যুব দলের কোচ হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন তিনি। তখন পাকাপাকিভাবে স্পেনে ফিরেছিলেন গার্দিওলা। স্পেনে ফেরার পর দেশটির কর কর্তৃপক্ষের কাছে যে আর্থিক তথ্য দাখিল করেন সেখানেই গোঁজামিল দিয়েছিলেন তিনি।

দুই বছর কাতারের আল আহলিতে থাকার সময় যা আয় করেছিলেন, সেটি জানাননি স্পেনের কর কর্তৃপক্ষকে। শুধু এটিই নয়, স্প্যানিশ সংবাদমাধ্যম এল পাইসের তথ্যানুযায়ী অ্যান্ডোরায় গার্দিওলার একটা ব্যাংক অ্যাকাউন্টও আছে। এর আগে ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন চেন্ডুলকারের নামও প্যানডোরা পেপার্স নামের এই কেলেঙ্কারিতে জড়িয়ে যাওয়ার খবর এসেছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa