ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

বাংলাদেশের পর ভারতকে রুখে দিল শ্রীলঙ্কাও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
বাংলাদেশের পর ভারতকে রুখে দিল শ্রীলঙ্কাও

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের বিপক্ষে হোঁচট খাওয়ার পর এবার শ্রীলঙ্কার বিপক্ষেও ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ভারতকে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) মালের জাতীয় স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে গোলশূণ্য ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে সাতবারের চ্যাম্পিয়নদের।

 

২ ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে সাফ যাত্রা কঠিন করে তুললো ভারত। ফাইনালে খেলতে হলে পরবর্তী মালদ্বীপ ও নেপালের সঙ্গে জিততেই হবে ইগর স্টিমাচের শিষ্যদের। অপরদিকে তাদের রুখে দিয়ে বাংলাদেশের ফাইনালে যাওয়ার পথ সহজ করে দিয়েছে শ্রীলঙ্কা। শেষ দুই ম্যাচে একটিতে জয় ও একটিতে ড্র করলেও ফাইনালে খেলার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের।  

বাংলাদেশ ও নেপালের বিপক্ষে হেরে যাওয়া শ্রীলঙ্কা এদিন ম্যাচের শুরু থেকেই আটকে রেখেছিলো ভারতীয় ফুটবলারদের। বাংলাদেশের বিপক্ষে গোল পাওয়া ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রিকে মাঠে তেমন খুঁজে পাওয়া যায়নি। যদিও ভারতের স্ট্রাইকাররা কয়েকবার ভালো আক্রমণ তৈরি করেছিলো, কিন্তু শ্রীলঙ্কান গোলরক্ষকের দৃঢ়তায় জাল খুঁজে পায়নি তারা।  

ম্যাচজুড়ে স্টেডিয়াম মাতিয়ে রাখা শ্রীলঙ্কান দর্শকদের অনুপ্রেরণা নিয়ে শক্তিশালী ভারতকে সহজেই রুখে দিয়েছে ফুটবলাররা। তাদের রক্ষণদেয়াল ভেদ করা এতটাই কঠিন ছিল যে পুরো ম্যাচে ৭৩ শতাংশ বল দখলে রেখেও ভারত লক্ষ্যে শট নিতে পেরেছে মাত্র ১টি। অপরদিকে কোনো লক্ষ্যে শট না পেলেও ড্র নিয়েই জয়ের স্বাদ গ্রহণ করেছে শ্রীলঙ্কা।  

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ২ ম্যাচ খেলে দু’টিতেই ড্র করে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান করছে ভারত। এক ম্যাচ বেশি খেলে ২ হার ও ১ ড্র’য়ে ১ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে শ্রীলঙ্কা। দুই ম্যাচে ১ জয় ও ১ ড্র’য়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে বাংলাদেশ। সমান ম্যাচ খেলে দু’টিতেই জয় পেয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে নেপাল।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa