ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ফুটবল

ফ্রি’তে খেলবেন মেসি, আশায় ছিলেন বার্সা সভাপতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২১
ফ্রি’তে খেলবেন মেসি, আশায় ছিলেন বার্সা সভাপতি

বার্সেলোনা থেকে কম অভিমান নিয়ে পিএসজিতে যাননি লিওনেল মেসি। প্রথম দিকে নির্দিষ্ট পরিমান বেতন কর্তন করার কথা বলে আর্জেন্টাইন এ ফরোয়ার্ডকে দলে রাখার প্রতিশ্রুতি দিয়ে শেষ পর্যন্ত কর্তনের পরিমান বাড়িয়ে দেয়ার প্রস্তাব দেয় কাতালান ক্লাবটি।

যা মেনে নিতে পারেননি এই ফুটবল যাদুকর। বার্সার সঙ্গে ছিন্ন করলেন ১৭ বছরের সম্পর্ক।

পিএসজিতে গিয়ে এখন ভালো সময় কাটছে মেসির। নেইমার-এমবাপ্পের সঙ্গে মানিয়ে নিয়েছেন তিনি। মেসির এমন খুশি থাকায় এখন আর কোনো আক্ষেপ নেই বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার। যদিও তিনি ভেবেছিলেন, লা লিগার আর্থিক আইনের কারণে মেসি বার্সা ত্যাগের পর হয়তো শৈশবের ক্লাবের প্রতি কৃতজ্ঞতার কারণে বিনা পয়সায় খেলার প্রস্তাব দেবেন।  

কাতালান এক রেডিওকে দেওয়া সাক্ষাতকারে লাপোর্তা বলেছেন, 'আমি আশা করেছিলাম অবস্থার পরিবর্তন হবে এবং মেসি বলবে, সে বিনা পয়সায় খেলতে চায়। কিন্তু তার মানের একজন খেলোয়াড় এটা করবে তা আমরা ভাবতে পারি না। আমি জানতাম যে, আমরা যখন আর্থিক অবস্থা পুনরুদ্ধার করব তখন তাকে ক্ষতিপূরণ দিতে পারব। কিন্তু প্যারিসে সে যা পাবে সেটা জানার পর এমন কিছু ভাবতে বলার দাবি করা অনুচিত। মেসি ক্লাবে থাকলে আমাদের ফেয়ার প্লের মধ্যে থাকা সম্ভব হতো না। '

বার্সেলোনার দুরাবস্থার জন্য লাপোর্তাকে দায়ী করছেন ক্লাবটির সাবেক সভাপতিরা। বেকায়দায় থাকা লাপোর্তা আরও বলেন, 'তাকে দলে রাখার কোনো সুযোগ ছিল না, আমাদের অডিটের ফল জানতাম এবং মেসির ওপর বিনিয়োগ আমাদের ঝুঁকিতে ফেলতে পারত। বার্সেলোনা মেসি ও অন্য সবার উপরে। কোনো সুযোগ ছিল না। সে আমাদের কাছে একটি প্রস্তাব দিয়েছিল, আমরা চেষ্টা করেছি কিন্তু তার বেতনের মার্জিন পেতে আমাদের অসম্ভব একটি চুক্তি করতে হতো, যেটা হলো সিভিসি। '

পিএসজিতে গিয়ে ভালোই সময় কাটাচ্ছেন মেসি। সম্প্রতি এক বক্তব্যে মেসি জানান, ফরাসি ক্লাবটিতে এসে কোনো ভুল করেননি তিনি। নেইমার-এমবাপ্পের সঙ্গে মানিয়ে নিয়ে ধীরে ধীরে নিজের স্বাভাবিক খেলায় ফিরছেন আর্জেন্টাইন এ ফরোয়ার্ড। তার এমন খুশিতে থাকা নিয়ে এখন আর কোনো আক্ষেপ নেই বলেও জানান লাপোর্তা। এখন শুধু নিজেদের দল নিয়েই ভাবছেন বার্সা সভাপতি।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa