ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদো জাদুতে পর্তুগালের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
রোনালদো জাদুতে পর্তুগালের বড় জয়

দারুণ সুসময় যাচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর। বিশেষ করে আন্তর্জাতিক ফুটবলে।

কিছুদিন আগেই আইরিশদের বিপক্ষে জোড়া গোল করে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন পর্তুগিজ উইঙ্গার। এবার কাতারের বিপক্ষেও পেলেন জালের দেখা।  

ম্যাচটি ছিল রোনালদোর ক্যারিয়ারে পর্তুগালের জার্সিতে ১৮১তম ম্যাচ। ইউরোপের জাতীয় দলগুলোর মধ্যে যা সর্বোচ্চ। ইউরোপীয় দলগুলোর মধ্যে জাতীয় দলের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি এতদিন ছিল স্পেনের ডিফেন্ডার সার্জিও রামোসের দখলে (১৮০ ম্যাচ)।  

ঘরের মাঠে রোনালদোর দিনে কাতারের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ৩-০ গোলে জিতে নিয়েছে পর্তুগাল। ম্যাচে দুর্দান্ত খেলেছেন ম্যানইউ তারকা।  

ম্যাচের ৩৭তম মিনিটে লক্ষ্যভেদ করেন সিআরসেভেন। ফলে আন্তর্জাতিক ফুটবলে নিজের গোলের রেকর্ডটা বাড়িয়ে ১১২-তে নিয়ে গেলেন পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী এই তারকা। তার গোলে লিড নিয়েই বিরতিতে যায় পর্তুগাল।

বিরতির পর ২০২২ বিশ্বকাপের স্বাগতিক দেশটির ওপর আরো চড়াও হয় পর্তুগাল। ৪৮তম মিনিটে গোল করে পর্তুগালকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন হোসে ফন্তে। ম্যাচের ৯০তম মিনিটে গোল করেন আন্দ্রে সিলভা। ফলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগিজরা।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।