ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

বিশ্বকাপের আগে আর আর্জেন্টিনার হয়ে খেলবেন না মেসি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
বিশ্বকাপের আগে আর আর্জেন্টিনার হয়ে খেলবেন না মেসি!

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে ব্রাজিলের পর দ্বিতীয় দল হিসেবে ২০২২ বিশ্বকাপ নিশ্চিত করেছে আর্জেন্টিনা। এখন তাই অনেকটাই নির্ভার লিওনেল মেসি।

আর্জেন্টাইন ফরোয়ার্ড এখন পুরো মনোযোগ দিতে চান পিএসজিতে। ফলে বিশ্বকাপের আগে দলের বাকি কয়েক ম্যাচে তার না খেলার সম্ভাবনাই বেশি।

স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' এমনটাই দাবি করেছে।  

কয়েকদিন আগেই ব্রাজিলের সঙ্গে ড্র করে বিশ্বকাপে এক পা দিয়ে রেখেছিল আর্জেন্টিনা। ওইদিনই ইকুয়েডরের কাছে চিলি ২-০ গোলে হেরে গেলে কাতারের টিকিট নিশ্চিত হয়ে যায় আলবিসেলেস্তেদের। ফলে মৌসুমের বাকি সময় পিএসজির খেলায় বাড়তি মনোযোগ দিতে চান আর্জেন্টাইন অধিনায়ক।

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমানোর সময় যে চুক্তিতে স্বাক্ষর করেছিলেন মেসি, সেখানে তিনি শর্ত দিয়েছিলেন 'জাতীয় দলকে বেশি গুরুত্ব দিতে হবে'। কিন্তু তার এমন সিদ্ধান্তে পিএসজির স্টাফ, বিশেষ করে স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো প্রকাশ্যেই হতাশা প্রকাশ করেন।  

ঘটনার সূত্রপাত এই আন্তর্জাতিক বিরতির ঠিক আগে মেসির মাদ্রিদে গিয়ে চিকিৎসা নেওয়ার পর থেকে। এর আগে ইনজুরির কারণে ক্লাবের জার্সিতে আরবি লিপজিগ এওং বুর্দোর বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি তিনি। কিন্তু মাদ্রিদে যাওয়ার পর তিনি আর্জেন্টিনা দলকে জানিয়ে দেন, বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে খেলবেন তিনি। তার এই সিদ্ধান্তেই ক্ষুব্ধ হয় পিএসজি।

বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত হলেও এখনও আর্জেন্টিনার বাছাইপর্বে চারটি ম্যাচ বাকি আছে। এখন শোনা যাচ্ছে, ওই চার ম্যাচের কোনোটিতেই খেলবেন না মেসি। যেহেতু দলের বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে, তাই পিএসজিকে বেশি সময় দিতে চান ছয়বারের ব্যালন ডি'অর জয়ী। কারণ ২০২১/২২ মৌসুমে তিনি ঘরোয়া ফুটবলের চেয়ে আন্তর্জাতিক ফুটবলেই বেশি সময় দিয়েছেন।

মেসির পিএসজিতে বেশি মনোযোগ দেওয়ার সিদ্ধান্তের পেছনে আরও একটি কারণ আছে। সম্প্রতি ফরাসি জায়ান্টদের সঙ্গে আলোচনায় বসেছিল আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। সেখানেই বাছাইপর্বে আর্জেন্টিনার বাকি চার ম্যাচে মেসিকে না খেলানোর ব্যাপারে আলোচনা করা হয়। এতে দুই পক্ষই লাভবান হবে বলে মত দেওয়া হয়।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের বাকি ম্যাচগুলো মাঠে গড়াবে আগামী জানুয়ারিতে। এখন দেখার বিষয় সত্যিকার অর্থেই মেসিকে ছাড়াই আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি দল সাজান কি না কিংবা মেসি তার চুক্তি অনুযায়ী জাতীয় দলকেই গুরুত্ব দেন কি না। পিএসজি তো অবশ্যই যত দ্রুত সম্ভব ফিটনেস ফিরে পাওয়া মেসিকে মাঠে নামাতে মরিয়া হয়ে থাকবে। বিশেষ করে প্রায় এক সপ্তাহ পর ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের মহারণে তাকে একাদশে চাইবেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa