ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

বার্সাকে টাইব্রেকারে হারিয়ে ম্যারাডোনা কাপ জিতল বোকা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
বার্সাকে টাইব্রেকারে হারিয়ে ম্যারাডোনা কাপ জিতল বোকা

প্রয়াত দিয়েগো ম্যারাডোনার স্মরণে তার ক্যারিয়ারে খেলা দুই ক্লাব বার্সেলোনা ও বোকা জুনিয়র্স মাঠে নামল। তবে স্প্যানিশ জায়ান্টদের টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে শিরোপা জিতে নিল ম্যারাডোনার জন্মভূমি আর্জেন্টিনার শীর্ষ দলটি।

এর আগে নির্ধারিত সময়ে ম্যাচটি ১-১ ব্যবধানে থাকায় পরে টাইব্রেকারে গড়ায়।

মঙ্গলবার রাতে সৌদি আরবের রিয়াদে মুখোমুখি হয় দুদল। গোলশূন্য প্রথমার্ধের পর ৫০তম মিনিটে বার্সাকে এগিয়ে নেন ফেররান হুতগ্লা। দানি আলভেসের ক্রস ফেলিপে কৌতিনিয়োর গায়ে লাগলে বল পেয়ে যান তিনি। দারুণ টার্নে জায়গা করে নিয়ে চমৎকার ফিনিশিংয়ে খুঁজে নেন জাল।

খেলার ৭৭তম মিনিটে সমতা ফেরায় বোকা। ফাব্রার নিচু ক্রসে খুব কাছ থেকে বল জালে পাঠান এসেকিয়েল সেবাইয়োস।

সমতায় ম‍্যাচ শেষ হওয়ার পর ছিল না কোনো অতিরিক্ত সময়। সরাসরি গড়ায় টাইব্রেকারে। সেখানে একটি শট ঠেকিয়ে বোকার জয়ে বড় অবদান রাখেন গোলরক্ষক অগাস্তিন রসি। বোকার হয়ে টানা চার শটে গোল করেন মার্কোস রোহো, সেবাইয়োস, ক্রিস্তিয়ান পাভোন ও আরন মোলিনাস।

কাতালানদের হয়ে প্রথম দুই শটে গোল করেন আলভেস ও ফেররান। মাথেউসের শট ঠেকিয়ে দেন রসি। গিলেম হাইমে শট রাখতে পারেননি লক্ষ‍্যে।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।