ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

লন্ডনে ইতালির মুখোমুখি হবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১
লন্ডনে ইতালির মুখোমুখি হবে আর্জেন্টিনা

দীর্ঘ ২৮ বছর পর আর্জেন্টিনাকে আন্তর্জাতিক শিরোপা জেতালেন লিওনেল মেসিরা। অপরদিকে টানা জয়ের রেকর্ড গড়ে উয়েফা ইউরোপ চ্যাম্পিয়নশিপ জিতেছে ইতালি।

লাতিন আমেরিকা ও ইউরোপ চ্যাম্পিয়নদের মধ্যকার একটি ম্যাচ অনুষ্ঠিত হওয়া নিয়ে আগেই জানানো হয়েছিল। এবার জানানো হয়েছে কোন দেশে ম্যাচটি অনুষ্ঠিত হবে তার নাম।  

২০২২ সালের পহেলা জুন এ দুই চ্যাম্পিয়নের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে লন্ডনে। বিষয়টি নিশ্চিত করে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। তবে স্টেডিয়ামের নাম এখনও প্রকাশ করা হয়নি।  

এই বিষয়ে উয়েফা সভাপতি আলেকজান্ডার সেফেরিন বলেন, ‘এটা অত্যন্ত গর্বের বিষয় যে আমরা পুনরায় মর্যাদাকর এই জাতীয় দলের ট্রফি শুরু করতে যাচ্ছি। উয়েফা এবং কনমেবলের মধ্যে সহযোগিতার অনেক পুরনো ঐতিহ্য রয়েছে। দুই মহাদেশের ক্লাব পর্যায়ের সেরা দলগুলো ১৯৬০ সাল থেকে মুখোমুখি হয়ে আসছে। যেটা ২০০৫ সাল থেকে ফিফা ক্লাব বিশ্বকাপের সঙ্গে যুক্ত হয়েছে। ’

তিনি আরো বলেন, ‘তবে মহাদেশীয় শ্রেষ্ঠত্ব কোপা আমেরিকা ও ইউরোর চ্যাম্পিয়ন দলের ক্ষেত্রে এমন কোনো সমঝোতা রক্ষা হয়নি। এক্ষেত্রে ফাইনালিসিমা হতে যাচ্ছে কনমেবল ও উয়েফার সহযোগিতার ক্ষেত্রে নতুন পদক্ষেপ। ’

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।