ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ফুটবল

এবার করোনায় জেরবার লা লিগাও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
এবার করোনায় জেরবার লা লিগাও সংগৃহীত ছবি

ইংলিশ প্রিমিয়ার লিগের পর এবার করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে লা লিগায়ও। স্পেনের প্রধান এই লিগের শীর্ষস্থানীয় ক্লাব রিয়াল মাদ্রিদের আরও চার ফুটবলার ও এক স্টাফ করোনা পজিটিভ হয়েছেন।

 

রিয়ালের অফিসিয়াল ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, মার্সেলো ও লুকা মদ্রিচের পর লস ব্ল্যাঙ্কোসদের মার্কো অ্যাসেনসিও, গ্যারেথ বেল, আন্দ্রি লুনিন এবং রদিগো গুস করোনায় আক্রান্ত হয়েছেন।  

মার্সেলো ও মদ্রিচ করোনা পজিটিভ হওয়ার পর রিয়ালের বাকি সব খেলোয়াড় ও কোচিং স্টাফদের পিসিআর টেস্ট করা হয়। সেখানেই আরও চার খেলোয়াড়ের করোনা পজিটিভ ফলাফল আসে।  

লা লিগার নিয়ম অনুযায়ী, স্কোয়াডে যদি ১৩ জনের কম খেলোয়াড় থাকেন, তাহলে কাদিজের বিপক্ষে পরের ম্যাচটি পিছিয়ে দেওয়ার আবেদন করতে পারবে রিয়াল। আর যেহেতু সব খেলোয়াড়ের করোনা ভ্যাকসিন নেওয়া আছে, তাই কোয়ারেন্টিন ছাড়াই করোনা নেগেটিভ ফলাফল আসার পর খেলোয়াড়রা খেলার উপযুক্ত বলে বিবেচিত হবেন।   

আগামী রোববার রাতে কাদিজকে আতিথ্য দেবে রিয়াল। তবে করোনা হানায় এই ম্যাচের ভবিষ্যৎ এখন অনিশ্চিত।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলোতে ব্যাপক আকারে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। সবশেষ চেলসির স্ট্রাইকার রোমেলু লুকাকু-সহ ব্লুজদের প্রথম সারির চার ফুটবলার করোনা পজিটিভ হয়েছেন। এর প্রভাবে এভারটনের বিপক্ষে চেলসির বৃহস্পতিবারের ম্যাচটি বাতিল হওয়ার শঙ্কায় পড়েছিল।  

জানা গেছে, চেলসির লুকাকু, ক্যালাম হাডসন-ওডোই, টিমো ভার্নার এবং বেন চিলওয়েল করোনা পজিটিভ হয়েছেন। ফলে এই চার তারকা ফুটবলারকে ছাড়াই এভারটনের বিপক্ষে খেলতে নামে টমাস টুখেলের দল। পরে জানা যায়, দলের আরেক বড় তারকা ফুটবলার কাই হাভার্ৎজের দেহেও করোনার সংক্রমণ ধরা পড়েছে। তবে বড় তারকাদের ছাড়াই খেলতে নেমে ড্র নিয়ে মাঠ ছাড়ে চেলসি।

শুধু চেলসিতেই নয়, করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে আরও কয়েকটি ইংলিশ ক্লাবে। সপ্তাহান্তে প্রিমিয়ার লিগের ৪টি ম্যাচ তাতে স্থগিতও করা হয়। এর মধ্যে শনিবারের ম্যানচেস্টার ইউনাইটেড ও ব্রাইটনের মধ্যকার ম্যাচও আছে। ম্যানইউ তো করোনার কারণে দলীয় অনুশীলনও স্থগিত করে দিয়েছে। এবার শোনা যাচ্ছে, লিভারপুলেরও তিন খেলোয়াড় করোনায় আক্রান্ত।  ফ্যাবিনহো, কার্টিস জোন্স, ভার্জিল ফান ডাইকও নাকি করোনা পজিটিভ। ফলে প্রিমিয়ার লিগ স্থগিতের দাবি উঠছে জোরেশোরেই।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।