ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ফুটবল

পিএসজির জার্সিতে মেসির প্রথম গোল পেল সেরার পুরস্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
পিএসজির জার্সিতে মেসির প্রথম গোল পেল সেরার পুরস্কার

গত গ্রীষ্মে ফুটবলবিশ্বকে চমকে দিয়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গেলেও পুরনো ছন্দ খুঁজে পাচ্ছিলেন না লিওনেল মেসি। পায়ের জাদু দেখাতে সময় লাগছিল আর্জেন্টিনার এই সুপারস্টারের।

 

অবশেষে গত সেপ্টেম্বরে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে পিএসজির হয়ে গোলের খাতা খোলেন মেসি। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচের ৭৪ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে তিনি দৃষ্টিনন্দন গোলটি করেছিলেন। মেসির সেই গোলটিই এবার পেল সেরার মর্যাদা।  

চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরের গ্রুপ পর্বের সেরা গোল বাছাই করতে ১৩ ডিসেম্বর দশটি গোলের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছিল ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ও চ্যাম্পিয়ন্স লিগের আয়োজক উয়েফা। আজ ১৭ ডিসেম্বর ছিল ভোট দেওয়ার শেষ দিন। ভোট গণনা শেষে উয়েফা আজ জানিয়েছে, মেসির সেই গোলটি চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরের গ্রুপ পর্বের সেরা।

সেরা গোল নির্বাচনে ১০ লাখ ভোট পড়েছে। যেখানে সর্বোচ্চ ২২ শতাংশ ভোট পেয়ে সেরা হিসেবে নির্বাচিত হয়েছে মেসির গোলটি। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ শতাংশ ভোট পেয়েছে পোর্তোর বিপক্ষে করা লিভারপুলের মিডফিল্ডার থিয়াগো আলকান্তারার গোল। আর ডায়নামো কিয়েভের বিপক্ষে রবার্ট লেভানডোভস্কির করা বাই সাইকেল কিকের দৃষ্টিনন্দন গোলটি ১৩ শতাংশ ভোট পেয়ে তৃতীয় হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।