ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

স্বাধীনতা কাপের শিরোপা জিতলো আবাহনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
স্বাধীনতা কাপের শিরোপা জিতলো আবাহনী ছবি: শোয়েব মিথুন

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে হারিয়ে তিন দশক পর স্বাধীনতা কাপের শিরোপা ঘরে তুলেছে আবাহনী লিমিটেড। এর আগে ১৯৯০ সালে এই শিরোপা জিতেছিল আকাশী-নীলরা।

শনিবার কমলাপুরের কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ৩-০ গোলে জয় পেয়েছে মারিও লেমোসের দল।  

গতবার বসুন্ধরা কিংসের কাছে হেরে সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছিল আবাহনী। এবার ঘরোয়া ফুটবলের নতুন পরাশক্তিকে হারিয়েই চ্যাম্পিয়ন হলো তারা। আর ২০১৮ সালে ফেডারেশন কাপ জেতার পর এটাই আবাহনীর প্রথম শিরোপা জয়।

ফাইনালের আগে সেরা ফুটবলারদের চোটে বিপাকে পড়ে যায় বসুন্ধরা কিংস। চোটের কারণে ব্রাজিলিয়ান মিডফিল্ডার জোনাথন ফার্নান্দেজ, ডিফেন্ডার তপু বর্মণ ও তারিক কাজীকে তারা পায়নি। এই ম্যাচের আগে টুর্নামেন্টে দুই দলই ছিল অপরাজিত। ৭ বারের মুখোমুখি লড়াইয়ে বসুন্ধরা জিতেছে ৫ বার। ওদিকে আবাহনীর জয় মাত্র এক ম্যাচে। সর্বশেষ ৬ ম্যাচে আবাহনীর বিপক্ষে বসুন্ধরা অপরাজিত ছিল।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। বিরতির পর ৫৩তম মিনিটে আবাহনীকে এগিয়ে দেন রাকিব হোসেন। ৬২তম মিনিটে পেনাল্টি থেকে স্কোরলাইন ২-০ করে ফেলে আবাহনী। দারুণ কিকে গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দরিয়েলতন। যদিও পেনাল্টি নিয়ে মাঠে কিংস খেলোয়াড়দের সঙ্গে রেফারির বাদানুবাদ চলে। ৭১তম মিনিটে কর্নার কিক থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন দরিয়েলতন। স্কোরলাইন ৩-০ হয়ে যায়। বাকি সময়ে আর ব্যবধান কমাতে পারেনি অস্কার ব্রুজোনের দল।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।