ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

ক্যারিয়ার শুরুর ক্লাবকেই কিনে নিলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
ক্যারিয়ার শুরুর ক্লাবকেই কিনে নিলেন রোনালদো

ব্রাজিল ফুটবলের কিংবদন্তি বলা হয় রোনালদো নাজারিওকে। অবসর নেওয়ার পর সংগঠক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এবার নিজের পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করা ব্রাজিলের ক্লাব ক্রুজেইরোর মালিক বনে গেলেন এই তারকা। লিভারপুলের মালিক পক্ষ ফেনওয়ে স্পের্টস গ্রুপ কিনতে চেয়েছিল ক্লাবটি। তাদের হারিয়ে ক্রুজেইরোকে কিনে ফেললেন রোনালদো।

পেশাদার ফুটবলে ১৯৯৩ সালে ক্রুজেইরো ক্লাবের হয়েই আবির্ভাব রোনালদোর। ক্রুজেইরো তাকে খুব বেশি অর্থ দিতে পারেনি। তিনি চলে যান পিএসভি আইন্দহোফেনেতে। সেখান থেকে রোনালদোর যাত্রা শুরু ইউরোপে। বার্সেলোনা, ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদ, এসি মিলান ও করিন্থিয়ানসে খেলেন।

এসব ক্লাবে খেলে অনেক অর্থ আয় করেছেন ব্রাজিলের কিংবদন্তি স্ট্রাইকার। কিন্তু জীবনের প্রথম ক্লাব ক্রুজেইরোকে যে ভুলতে পারেননি, তারই প্রমাণ দিলেন এবার।

শনিবার মালিকানা পরিবর্তনের সময় রোনালদোর সঙ্গে চুক্তি করেছেন আগের মালিক।  এ সময় ক্লাবটির বর্তমান প্রেসিডেন্ট সার্জিও সান্তোস রদ্রিগেজও উপস্থিত ছিলেন।

ক্লাবটি কেনার কথা নিজেই নিশ্চিত করে রোনালদো বলেছেন, ‘এখানে আমার অনেক অবদান রাখতে হবে। ক্রুজেইরোর কাছ থেকে বড় কিছু পেতে হলে আমাদের অনেক কাজ করতে হবে এবং লক্ষ্য নিয়ে এগোতে হবে। আমি চাইব, সমর্থকেরা আমাদের সঙ্গে থাকুন, আবার মাঠে আসুন। কারণ আমাদের এখন অনেক শক্তি লাগবে, লাগবে একতা। ’

এর আগে রোনালদো স্পেনের লা লিগার দল রিয়াল ভায়াদোলিদের ৫১ শতাংশের মালিকানা কিনে নিয়েছেন ২০১৮ সালে। ভায়াদোলিদের এ অংশের মালিকানা পেতে তাঁকে খরচ করতে হয়েছে তিন কোটি ইউরো। ব্রাজিলের গ্লোবোইস্পোর্তে ডটকমের প্রতিবেদন অনুযায়ী ক্রুজেইরোর বেশির ভাগ অংশের মালিক হতে দিতে হবে ছয় কোটি ইউরো।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।