ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

শ্রীলঙ্কাকে ১২ গোলে বিধ্বস্ত করে ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
শ্রীলঙ্কাকে ১২ গোলে বিধ্বস্ত করে ফাইনালে বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে উড়ছে বাংলাদেশ। রোববার (১৯ ডিসেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ১২-০ ব্যবধানে হারায় স্বাগতিক বাংলাদেশ।

টুর্নামেন্টে নেপালের বিপক্ষে ড্র দিয়ে শুরু করা বাংলাদেশ পরবর্তী দুই ম্যাচে ভূটানকে ৬-০ ব্যবধানে বিধ্বস্ত করার পর ভারতকে হারিয়েছে ১-০ ব্যবধানে। হেরে যাওয়া ভারত অবশ্য নেপালকে ১-০ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। এবার শ্রীলঙ্কাকে উড়িয়ে ফাইনালে ভারতের সঙ্গী হয়েছে বাংলাদেশ।

পুরো ম্যাচজুড়ে শ্রীলঙ্কাকে কোণঠাসা করে রেখেছিল বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয় মিনিটে গোল পাওয়ার পর একের পর এক আক্রমণে শ্রীলঙ্কাকে পাত্তাই দিচ্ছিল না স্বাগতিকরা। মুড়ি-মুড়কির মতো গোল করে শ্রীলঙ্কাকে উড়িয়ে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে গোলাম রব্বানী ছোটনের দল।

ম্যাচের প্রথমার্ধে চার গোল করার পর দ্বিতীয়ার্ধে আরও ৮ গোল করেন রিপা-ঋতুরা। দলের বড় জয়ে হ্যাটট্রিক গোলের দেখা পান আফিদা খন্দকার প্রান্তি ও শাহেদা আক্তার রিপা। জোড়া গোল করেন ঋতুপর্না চাকমা, আনুচিং মোগিনী। বাকি দুটি গোল আসে আঁখি খাতুন ও উন্নতি খাতুনের পা থেকে।

হ্যাটট্রিক গোলের পর রিপার উদযাপন  |  ছবি: শোয়েব মিথুন

চার ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে ফাইনালে উঠেছে বাংলাদেশ। দিনের অন্য ম্যাচে নেপালকে ১-০ গোলে হারানো ভারত ৯ পয়েন্ট নিয়ে উঠেছে ফাইনালে। আগামী বুধবার (২২ ডিসেম্বর) শিরোপা লড়াইয়ে কমলাপুরে মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।