ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফেডারেশন কাপ খেলবে না বসুন্ধরা কিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
ফেডারেশন কাপ খেলবে না বসুন্ধরা কিংস

এবারের ফেডারেশন কাপ খেলতে অস্বীকৃতি জানিয়েছে ঘরোয়া ফুটবলের জায়ান্ট বসুন্ধরা কিংস।  

শুক্রবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) পাঠানো এক চিঠিতে নিজেদের এই অবস্থান জানায় প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা।

 

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান স্বাক্ষরিত চিঠিতে এবারের সূচির অসঙ্গতি এবং কমলাপুরের টার্ফের অবস্থা 'পেশাদার ফুটবল খেলার জন্য উপযোগী নয়' বলে উল্লেখ করা হয়েছে।

চিঠিতে বসুন্ধরা কিংস অভিযোগ করেছে, বাফুফের আগের দেওয়া সূচি থেকে নতুন সূচিতে পরিবর্তন আনা হয়েছে। নতুন সূচিতে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে এ ও বি এবং সি ও ডি গ্রপের দলগুলোর মুখোমুখি হওয়ার বিষয়টি নিয়মের 'মারাত্মক লঙ্ঘন' হিসেবে চিহ্নিত করেছে কিংস।  

অন্যদিকে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের টার্ফ পেশাদার পর্যায়ের ফুটবল খেলার উপযোগী নয় বলে চিঠিতে লিখেছে বসুন্ধরা কিংস। ওই মাঠ যথেষ্ট মানসম্পন্ন নয় বলেও চিঠিতে লেখা হয়েছে।  

এর আগে গতকাল বৃহস্পতিবার ফেডারেশন কাপের ২০২১ আসরের ড্র অনুষ্ঠিত হয়। ড্রয়ে একই গ্রুপে পড়েছে বসুন্ধরা কিংস ও ১০ বারের শিরোপাজয়ী মোহামেডান স্পোর্টিং ক্লাব। তাদের সঙ্গে এবার প্রতিযোগীতা করার কথা বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের সেরা হয়ে এবারই প্রথম প্রিমিয়ার লিগে উঠে আসা স্বাধীনতা ক্রীড়া সংঘের।

আগামী ২৫ ডিসেম্বর মাঠে গড়াবে ফেডারেশন কাপের এবারের আসর। গ্রুপ পর্বের ম্যাচগুলো শেষ হবে ডিসেম্বর। টুর্নামেন্টের চারটি কোয়ার্টার ফাইনাল হবে ১ ও ২ জানুয়ারি, দুই সেমি-ফাইনাল হবে ৫ জানুয়ারি এবং ফাইনাল মাঠে গড়াবে ৮ জানুয়ারি।

প্রতিযোগীতার চ্যাম্পিয়ন দল পাবে ৫ লাখ টাকা ও রানার্স আপ দল পাবে তিন লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
এমএইচএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।