ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ফুটবল

আবাহনীকে হারিয়ে ফেড কাপের কোয়ার্টারে শেখ রাসেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
আবাহনীকে হারিয়ে ফেড কাপের কোয়ার্টারে শেখ রাসেল ছবি: শোয়েব মিথুন

ফেডারেশন কাপের ‘বি’ গ্রুপে নাটকীয়তায় ভরপুর ম্যাচে টাইব্রেকারে আবাহনীকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠল শেখ রাসেল। ২-২ ব্যবধানের ড্রয়ে শেষ হওয়া ম্যাচ টাইব্রেকারে গড়ালে ১৩-১২ ব্যবধানে জয় পায় দলটি।

বুধবার (২৯ ডিসেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের অষ্টম মিনিটে এগিয়ে যায় আবাহনী। শেখ রাসেল ডিফেন্ডার নিয়ন্ত্রণে আনতে না পারায় বল পেয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন আবাহনীর দোরিয়েলতন। ২০তম মিনিটে মান্নাফ রাব্বীর গোলে সমতায় ফেরে শেখ রাসেল। পর্তুগিজ ফরোয়ার্ড ইসমায়েল তারারেজের শট আবাহনী ডিফেন্ডার পুরোপুরি ক্লিয়ার করতে না পারায় সুযোগ পেয়ে দারুণ শটে জাল খুঁজে নেন শেখ রাসেলের ফরোয়ার্ড।

বিরতির পর খেলতে নেমে ৬১তম মিনিটে দোরিয়েলতনের গোলে ফের এগিয়ে যায় আবাহনী। সমতায় ফিরতে মরিয়া শেখ রাসেল শেষ মুহূর্তে নাটকীয়ভাবে গোল পায়। হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের হেড থেকে বল পেয়ে ভলিতে আবাহনীর জাল খুঁজে নেন এইলতন। পরবর্তীতে আর কোনো গোল না হলে ম্যাচ টাইব্রেকারে গড়ায়। ৩০ শটের টাইব্রেকারে দারুণ সব শটে ম্যাচটি জিতে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে শেখ রাসেল।

এর আগে কমলাপুরের টার্ফের মান নিয়ে আপত্তি জানিয়ে উত্তর বারিধারা সরে দাঁড়ানোয় আবাহনী ও শেখ রাসেলের সেরা আটে খেলা নিশ্চিত হয়ে গিয়েছিল। আজ গ্রুপ সেরার লড়াইয়ে মুখোমুখি হয়েছিল দুই দল।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa