ঢাকা, বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

ফুটবল

ফিফার ‘স্পেশাল অ্যাওয়ার্ড’ জিতলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
ফিফার ‘স্পেশাল অ্যাওয়ার্ড’ জিতলেন রোনালদো

বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় না থাকলেও ঠিকই ফিফা থেকে পুরস্কার পেয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো। গত বছর আন্তর্জাতিক গোলসংখ্যায় সবাইকে ছাড়িয়ে শীর্ষে অবস্থান করায় এই পুরস্কার লাভ করেন ম্যানইউর এই তারকা।

যেটির নাম দেওয়া হয়েছে ‘ফিফা বিশেষ পুরস্কার’।

সোমবার (১৭ জানুয়ারি) সুইজারল্যান্ডের জুরিখে অনুষ্ঠিত এক অনুষ্ঠানের মাধ্যমে ফুটবলারদের পুরস্কৃত করে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। রোনালদো বিশেষ পুরস্কার জেতার পাশাপাশি জায়গা করে নিয়েছে বর্ষসেরা একাদশেও।

গত বছর দলগত পারফরম্যান্সে খরা থাকলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন রোনালদো। পর্তুগালের হয়ে উয়েফা ইউরোপা কাপে আলো ছড়ান তিনি। ভেঙ্গে ফেলেন ইরানের আলি দাইয়ের করা সবচেয়ে বেশি ১০৯ গোলের রেকর্ড। বর্তমানে পর্তুগিজ এই তারকার গোলসংখ্যা ১১৫টি।

৩৬ বছর বয়সে এসেও রোনালদো যেন সেই আগের তরুণই রয়ে গেছেন। বয়সকে পরোয়া না করে প্রত্যয়ী কণ্ঠে জানালেন এগিয়ে যেতে চান আরও চার-পাঁচ বছর। ম্যানইউর এই তারকা বলেন, ‘আমি খেলাটিকে ভালোবাসি এবং খেলাটির প্রতি আমার আবেগ আছে। আমি চালিয়ে যেতে চাই। আশা করি, হয়ত আরও চার বা পাঁচ বছর ফুটবল খেলে যেতে পারব। এটা আসলে (বয়স নয়) মানসিক বিষয়। নিজের শরীরের যথাযথ যত্ন নিলে প্রয়োজনের সময় প্রতিদান মিলবে। ’

সবচেয়ে বেশি গোল করে অ্যাওয়ার্ড জিতে আনন্দে ভাসছেন রোনালদো। পরিবার ও সতীর্থদের ধন্যবাদ দেওয়ার পাশাপাশি দিলেন বাবা হওয়ার সুখবরও। তিনি বলেন, ‘প্রথমত গত ২০ বছর ধরে পাওয়া জাতীয় দলের সব সতীর্থ, যাদের সঙ্গে আমি খেলেছি, তাদেরকে ধন্যবাদ দিতে চাই। রেকর্ডটা ছিল ১০৯ গোলের, তাই তো? তাহলে এখন ছয়টা বেশি গোল আমার। আমি ভীষণ গর্বিত। ফিফার কাছ থেকে এটা আমার জন্য বিশেষ পুরস্কার। সংস্থাটিকে আমি ভীষণ শ্রদ্ধা করি। (এই পথচলায়) আমার পরিবারকেও ধন্যবাদ জানাতে হবে। শিগগিরই আমি আবারও বাবা হবো। আমি খুবই গর্বিত। সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হতে পারাটা দারুণ ব্যাপার। ’

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa