ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়ালকে হারিয়ে কোপা দেল রের সেমিতে বিলবাও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
রিয়ালকে হারিয়ে কোপা দেল রের সেমিতে বিলবাও

কোপা দেলরের কোয়ার্টার ফাইনালে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে খেলতে নেমে সুবিধা করতে পারেনি রিয়াল মাদ্রিদ। ম্যাচজুড়ে বিবর্ণ পারফরম্যান্সে দেখা পায়নি কোনো গোলের।

শেষমুহূর্তে এসে চমক দেখাল বিলবাও। আলেশ বেরেনগারের গোলে জয় নিশ্চিত করে সেমিফাইনালে কোয়ালিফাই করে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ শিরোপাজয়ী দলটি।  

বৃহস্পতিবার রাতে প্রতিপক্ষের মাঠে ১-০ ব্যবধানে হারে লস ব্লাঙ্কোসরা। ম্যাচজুড়ে আধিপত্য দেখানো বিলবাওয়ের ১৫টি শটের বিপক্ষে রিয়াল মাদ্রিদ নিয়েছে মাত্র সাতটি শট।

ম্যাচের নবম মিনিটেই রিয়াল মাদ্রিদকে রক্ষা করেন গোলরক্ষক থিবো কোর্তোয়া। রাউল গার্সিয়ার ভলি লাফিয়ে ফিরিয়ে দেন এই বেলজিয়ান গোলরক্ষক। প্রথমার্ধের বাকি সময়ে দুই দলই আর তেমন গোছাল আক্রমণ শানাতে পারেনি। লস ব্লাঙ্কোসদের রক্ষণভাগে বিলবাও ফরোয়ার্ডদের আনাগোনা থাকলেও নিখুত ফিনিশিং করতে না পারায় গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধে কিছুটা আক্রমণাত্বক ভাবে খেলতে থাকে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ। করিম বেঞ্জেমা না থাকায় আক্রমণভাগ কিছুটা ধুসর ছিল। ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো গোয়েস, আসেনসিওরা ছিলেননা নিজেদের চেনা রূপে। এদিকে গোলের খোঁজে থাকা স্বাগতিক বিলবাও বার বার মাদ্রিদের রক্ষণভাগের পরীক্ষা নেয়। কখনো কোর্তোয়া আবার কখনো মাদ্রিদের ডিফেন্ডাররা বিলবাওয়ের আক্রমণ নষ্ট করে দেয়।  

তবে ৮৯মিনিটে আর বিলবাওকে আটকাতে পারেনি মাদ্রিদ। মিকেল ভেসগারের পাস ধরে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডার নাচো ফের্নান্দেসকে কাটিয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন বিরতির পর বদলি নামা স্প্যানিশ ফরোয়ার্ড আলেশ। ঝাঁপিয়েও বল ঠেকাতে পারেননি কোর্তোয়া। এই গোলেই কোপা দেলরের শিরোপাজয়ের স্বপ্ন হাতছাড়া করতে হয় কার্লো আনচেলত্তির শিষ্যদের।

একই দিনে অনুষ্ঠিত হওয়া আরেক কোয়ার্টার-ফাইনালে রিয়াল সোসিয়েদাদকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল বেতিস।  

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।