ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জন্মদিনে পেনাল্টি মিস রোনালদোর, টাইব্রেকারে হেরে বিদায় ম্যানইউয়ের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
জন্মদিনে পেনাল্টি মিস রোনালদোর, টাইব্রেকারে হেরে বিদায় ম্যানইউয়ের

আজ ৩৭ বছরে পা দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। নিজের জন্মদিনটাকে স্মরণীয় করে রাখার উপলক্ষও পেয়েছিলেন তিনি।

কিন্তু এমন দিনে কিনা পেনাল্টি মিস করে বসলেন ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ উইঙ্গার! জিততে পারেনি তার দলও। পুঁচকে মিডলসবার্গের কাছে হেরে এফএ কাপ থেকে বিদায় নিয়েছে 'রেড ডেভিল'রা।

শুক্রবার রাতে এফএ কাপের চতুর্থ রাউন্ডে টাইব্রেকারে ৮-৭ ব্যবধানে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইউনাইটেডের হয়ে জ্যাডন স্যাঞ্চো গোল করার পর মিডসবাব্রুকে সমতায় ফেরান ম্যাটস ক্রুকস। এরপর টাইব্রেকারে রেড ডেভিলদের হয়ে অ্যান্টনি অ্যালেঙ্গা গোল করতে ব্যর্থ হয়েছেন।

ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় সারির দল মিডলসবার্গের বিপক্ষে ম্যাচে ৭১ শতাংশ বল নিজেদের পায়ে রাখে দলটি। গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রেও বেশ দাপট ছিলো স্বাগতিকদের। পুরো ম্যাচে ৩০টির মতো শট নিয়ে ৯টিই লক্ষ্যে রাখে রালফ রাংনিকের দল। বিপরীতে, মিডলসবার্গ ৬ শটের মধ্যে ৩টি শট লক্ষ্যে রাখতে পারে।

ঘরের মাঠে প্রতিপক্ষের রক্ষণে একচেটিয়া আক্রমণ করা ইউনাইটেড গোল করার বেশকিছু সুযোগ পেয়েছিল। ম্যাচের ২০তম মিনিটে দলের সবচেয়ে বড় তারকা রোনালদো পেনাল্টি মিস করে বসেন, এতে বড় সুযোগটি হারায় দলটি। যদিও পাঁচ মিনিট পরই এগিয়ে যায় রালফ রাংনিকের দল। ২৫তম মিনিটেই ব্রুনো ফার্নান্দেসের পাস থেকে গোলটি করেন স্যাঞ্চো। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানইউ।

বিরতি পর ঘুরে দাঁড়ায় মিডলসবার্গ। ম্যাচের ৬৪তম মিনিটে বদলি নামা ডানকান ওয়াটমোরের পাস থেকে ম্যাচে সমতা টানেন ইংলিশ মিডফিল্ডার ম্যাটস ক্রুকস। ম্যাচের বাকি সময় ব্যবধান বাড়াতে দুর্বল মিডলসবার্গের রক্ষণে আক্রমণের পসরা সাজায় ইউনাইটেড। কিন্তু এগিয়ে যাওয়ার জন্য সেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি।  

নির্ধারিত সময়ের খেলা সমতায় শেষ হওয়ায় টাইব্রেকারে গড়ায় ম্যাচ। টাইব্রেকারে মিডলসবার্গের আটজনই লক্ষ্যভেদ করতে পারলেও ইউনাইটেডের হয়ে অষ্টম শট নিতে এসে বল গোলপোস্টের উপরে মেরে দেন অ্যান্টনি অ্যালেঙ্গা। আর এতেই হতাশা নিয়ে বিদায় নিতে হয় রোনালদো-পগবাদের।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।