ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চেলসিকে জেতালেন দুই ডিফেন্ডার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
চেলসিকে জেতালেন দুই ডিফেন্ডার

এফএ কাপের চতুর্থ রাউন্ডের ম্যাচে সেকেন্ড ডিভিশনের দল প্লেমাউথকে ২-১ গোলে হারিয়েছে প্রিমিয়ার লিগের দল চেলসি। প্রথমার্ধের শুরুতেই গোল হজম করে পিছিয়ে পড়ে ব্লুজরা।

তবে বিরতিতে যাওয়ার আগেই ম্যাচে সমতা টানে থমাস টুখেলের দল।  

নির্ধারিত নব্বই মিনিট ১-১ সমতায় থাকায় ম্যাচের ভাগ্য গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেই বাজিমাত করে চেলসি। প্লেমাউথের রায়ান হার্দি পেনাল্টি মিস করলেও চেলসির আলেনসো ১০৫ মিনিটে গোল করে জয় নিশ্চিত করে।

শনিবার সন্ধ্যায় স্ট্রামফোর্ড ব্রিজে পুরো ম্যাচে ৭২ শতাংশ বল দখলে রেখেছিল চেলসি। আর এই জয়ে পঞ্চম রাউন্ড নিশ্চিত করল আট বারের চ্যাম্পিয়নরা।  

ম্যাচের অষ্টম মিনিটে প্লেমাউথকে এগিয়ে নেন ডিফেন্ডার ম্যাকাউলে গিলেসপে। বাম দিক থেকে হাউটনের ফ্রিকিকে বক্সের ছয় গজ থেকে ফ্লিক শটে লক্ষ্যভেদ করেন এই সেন্টারব্যাক। পরের মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল চেলসি কিন্তু মিডফিল্ডার কোভাচিচের শট ক্রস বারে লেগে ফিরে আসে।  

৩০ মিনিটে আবারো ক্রস বারে লেগে ফিরে এলে হতাশায় পুড়তে হয় চেলসিকে। দূরের পোস্টে হাকিম জিয়েকের বাড়ানো বল হাদসন উদো হেড করলে ক্রস বারে লেগে প্রতিহত হয়। তবে ৪১ মিনিটে হতাশ হতে হয়নি ব্লুজদের, স্বাগতিকদের সমতায় ফেরান ডিফেন্ডার আজপিলিকুয়েতা। ডান দিক থেকে ম্যাসন মাউন্টের নিচু ক্রস দারুন প্লেসিং শটে জালে জড়ান এই ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধে আরো আক্রমণাত্মক চেলসি, কিন্তু কোনো কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না। সফরকারী প্লেমাউথ তেমন সুযোগ বানাতে পারেনি। তবে তাদের রক্ষণভাগ চেলসি ফরোয়ার্ডদের কোনরকম সুযোগও দেয়নি। নির্ধারিত নব্বই মিনিট ১-১ গোলে সমতায় থাকায় খেলা গড়ায় অতিরিক্ত ত্রিশ মিনিটে।

 সেখানেই বাজিমাত করে চেলসি। অতিরিক্ত সময়ের ১০৬ মিনিটের মাথায় গোল করে চেলসির পঞ্চম রাউন্ড নিশ্চিত করেন ডিফেন্ডার মার্কোস আলেনসো। বাম দিকে টিমো ভার্নারের সাথে বল দেওয়া নেওয়া করেন বক্সের দিকে ঠেলে দেন কাই হ্যাভার্টজ। বক্সে থাকা আলেনসো ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন।

ম্যাচে সমতা টানার সুযোগ পেয়েছিল সেকেন্ড ডিভিশনের দল প্লেমাউথ। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হল দলটির ফরোয়ার্ড রায়ান হার্দি। আর এতেই পরের রাউন্ডে যাওয়ার স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয় প্লেমাউথের।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad