ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এবার চেলসির মালিকানা ছাড়ার ঘোষণা আব্রামোভিচের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
এবার চেলসির মালিকানা ছাড়ার ঘোষণা  আব্রামোভিচের

রাশিয়ার চলমান ইউক্রেন আক্রমণের জেরে অবশেষে একরকম বাধ্য হয়েই প্রিয় ক্লাব চেলসিকে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রোমান আব্রামোভিচ। ইংলিশ ক্লাবটির এতদিন এই রাশিয়ান মালিকই দেখভাল করতেন।

কিছুদিন আগে তিনি ক্লাবের দায়িত্বও ছেড়েছিলেন। এবার মালিকানাই ছাড়ছেন।  

বুধবার লন্ডনভিত্তিক ক্লাব চেলসির ওয়েবসাইটে দেওয়া বিশদ এক বিবৃতিতে সিদ্ধান্তটি জানান আব্রামোভিচ।

পশ্চিমা বিশ্বের মিডিয়ায় অনেক আগে থেকেই চাউর ছিল বর্তমান রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বেশ ঘনিষ্ঠ আব্রামোভিচ। তিনি নিজে অবশ্য সবসময় এটাকে গুজব বলেই উড়িয়ে দিয়েছেন।

এর আগে যুক্তরাজ্যের পার্লামেন্টে আব্রামোভিচের ওপরও নিষেধাজ্ঞা আরোপের দাবি ওঠার পর শনিবার চেলসির ‘অভিভাবকত্ব’ চেলসিরই চ্যারিটেবল ফাউন্ডেশনের হাতে দেওয়ার ঘোষণা দেন ৫৫ বছর এই ধনকুবের। তবে দুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল, চেলসি চ্যারিটেবল ফাউন্ডেশন দায়িত্ব নিতে আগ্রহী নয়। একইসঙ্গে আব্রামোভিচ ক্লাব বেচে দিতে পারেন বলেও গুঞ্জন ছিল। সেটাই অবশেষে সত্যি হতে যাচ্ছে।

ক্লাব বিক্রি করে দেওয়ার ঘোষণায় আব্রামোভিচ বলেন, ‘আমি সবসময় মন থেকে ক্লাবের সবচেয়ে ভালোর জন্য সিদ্ধান্ত নিয়েছি। এই পরিস্থিতিতে তাই আমি ক্লাবকে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। কারণ আমার বিশ্বাস, ক্লাব, সমর্থক, সব স্টাফ এবং একই সঙ্গে ক্লাবের স্পন্সর ও পার্টনারদের জন্য এটাই সবচেয়ে ভালো হবে। ’

আব্রামোভিচ ২০০৩ সালে চেলসির মালিকানা কেনেন । তার সময়ে দারুণ সব সাফল্য পেয়েছে ক্লাবটি। প্রিমিয়ার লিগে তারা যে ৬টি শিরোপা জিতেছে তার ৫টিই এই সময়ে। দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার দুটিই এসেছে তার মালিকানায়, ২০১১-১২ ও ২০২০-২১ মৌসুমে।

এদিকে রাশিয়ার আগ্রাসনের কারণে দেশটি ক্রীড়া ক্ষেত্রে ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে। সেন্ট পিটার্সবুর্গ থেকে চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল প্যারিসে সরিয়ে নেওয়ার পর গত সোমবার রাশিয়ার সকল ক্লাব ও জাতীয় দলকে সব ধরনের প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করেছে ফিফা ও উয়েফা।

বাংলাদেশ সময়: ০৮৩৯ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad