ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মোহামেডানকে হারিয়ে বসুন্ধরা কিংসের ছয়ে ছয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
মোহামেডানকে হারিয়ে বসুন্ধরা কিংসের ছয়ে ছয় ছবি: রাজিন চৌধুরী

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের উদ্বোধনী ম্যাচে হেরেছিল বসুন্ধরা কিংস। এরপর থেকে তাদের জয়রথ ছুটছেই।

সর্বশেষ মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে টানা ছয় জয় তুলে নিল অস্কার ব্রুজোনের শিষ্যরা।

ঘরের মাঠ বসুন্ধরা কিংস অ্যারেনায় আজ শনিবার ২-০ গোলের জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। জয়সূচক গোল দুটি করেছেন সুমন রেজা ও রবসন দি সিলভা রবিনহো।

চোট কাটিয়ে এ ম্যাচে ফেরেন তারিক কাজী। কার্ড সমস্যায় ছিলেন না মাঝ মাঠের ভরসা সোহেল রানা। তবে তাতে অবশ্য জয় পেতে কোনো অসুবিধা হয়নি কিংসের। একাদশ মিনিটে দলীয় নৈপুণ্যে এগিয়ে যায় তারা। মাঝ মাঠ থেকে বিপলুর বাড়ানো বল টাচ লাইনের উপর থেকে ইব্রাহিমের কাট ব্যাক বক্সের ভেতরে মাহাদি ইউসুফ ব্যাক হিলে বাড়িয়ে দেন ফাকায় থাকা সুমন রেজার উদ্দেশ্যে। দেখেশুনে ডান পায়ের প্লেসিং শটে পোস্টের উপরের দিকে লক্ষ্যভেদ করেন জাতীয় দলে এই ফরোয়ার্ড। চলতি লিগে এটিই তার প্রথম গোল।

পরের মিনিটে রিমন হোসেনে গতির শট দূরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। ১৯তম মিনিটে রবিনহোর গোলে ব্যবধান বাড়ায় স্বাগতিক কিংস। বিপলুর বাড়ানোর বল নিয়ন্ত্রণে নিয়ে মোহামেডানের দুই ডিফেন্ডারকে পেছনে ফেলে বক্সে ঢুকে পড়ে সাদা-কালোদের আরো দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে নিচু শটে দূরের পোস্টে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। চলতি লিগে এটি তার ষষ্ঠ গোল।

২৫তম মিনিটে প্রথমবার ভালো আক্রমণে যায় মোহামেডান। ফ্রি-কিক থেকে ওবি মোনেকের হেড অল্পের জন্য হয় লক্ষ্যভ্রষ্ট। প্রথমার্ধে বলার মতো আর সুযোগ তৈরি করতে পারেনি সাদা-কালোরা।  

দ্বিতীয়ার্ধের শুরুতেই রবিনহোকে ফাউল করা নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়। মোহামেডানের রাজিবের ট্যাকেলে মাটিতে পড়ে যান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। রেফারি ফাউলের বাঁশি বাজানোর পর অহেতুক জোরাল শটে রবিনহোর মাথায় বল মারেন অনিক। এতে দ্বিতীয় হলুদ কার্ড দেখে (লাল কার্ড) মাঠ ছাড়েন মোহামেডানের মিডফিল্ডার। এর আগে ১৪ মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেছিলেন তিনি।

৫৭তম মিনিটে রবিনহোর জোরাল শট বাইরের জাল কাপায়। এরপর আর ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরা। সুযোগ তৈরি করেছিল মোহামেডানও, কিন্তু কিংস রক্ষণে চির ধরাতে পারেনি শন লেনের দল। ফলে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

সাত ম্যাচে ছয় জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল বসুন্ধরা কিংস। অন্যদিকে এক ম্যাচ কম খেলা আবাহনী লিমিটেড ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তিনে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আর ৭ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ছয়ে মোহামেডান।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।