ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ফুটবল

মুক্তিযোদ্ধার বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
মুক্তিযোদ্ধার বড় জয় গোলের পর মুক্তিযোদ্ধা সংসদের খেলোয়াড়দের উদযাপন/ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের (বিপিএল) চলতি আসরে ফের হারল শেখ রাসেল ক্রীড়া চক্র।  

শনিবার বসুন্ধরা কিংস অ্যারেনায় মুক্তিযোদ্ধা সংসদের কাছে ৩-০ গোলে হেরেছে সাইফুল বারি টিটুর দল।

এ নিয়ে টানা পঞ্চম ম্যাচ হারল ২০১২-১৩ মৌসুমের ট্রেবল জয়ীরা।

ম্যাচের সপ্তদশ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন শেখ রাসেলের এইলতন ম্যাচাদো। বাঁ দিক থেকে মাপা ক্রস নিয়েছিলেন খালেকুজ্জামান কিন্তু গোলমুখে ফাঁকায় থেকেও ঠিক মতো হেড করতে পারেননি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বল চলে যায় গোলরক্ষক রাজিবের নিয়ন্ত্রণে।  

শেখ রাসেলের রক্ষণে চাপ বাড়িয়ে ২২তম মিনিটে গোল আদায় করে নেয় মুক্তিযোদ্ধা। বক্সের সামনে থেকে জাপানিজ সোমা ওতানির চিপ শট তেতসুয়াকি মিসাওয়ার মাথায় লেগে ফিরে আসে, ক্লিয়ার করার চেষ্টা করেও বলে পা লাগাতে পারেনি ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরি, বল চলে আসে ওতানির পায়ে। বক্সের বাইরে থেকে বাঁ পায়ের গতির শটে লক্ষ্যভেদ করেন ওতানি।  

দ্বিতীয়ার্ধে দুই গোল করে মুক্তিযোদ্ধা। ৫৪তম মিসাওয়ার বুদ্ধিদৃপ্ত ফ্রি-কিক আশরাফুল রানা ঝাঁপিয়ে ফেরালেও ফিরতে বল জালে পাঠান দিদারুল আলম। ৮১তম মিনিটে আশরাফুল রানার মারাত্মক ভুলে তিন গোলে পিছিয়ে পড়ে রাসেল। বলের পেছনে ছুটতে থাকা আমিনুর রহমান সজীবকে ঠেকাতে পোস্ট ছেড়ে বের হয়ে প্রায় মাঝ মাঠের কাছে চলে এসে নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করেও পারেননি আশরাফুল রানা, আর ফাঁকা পোস্ট পেয়ে অনায়াসে গোল করেন সজীব।  

শেষদিকে হাতাহাতিতে জড়িয়ে পড়ে দুই দলের খেলোয়াড়রা। রাসেলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার থিয়াগো লাথি মারেন দিদারুলকে। এই ঘটনাকে কেন্দ্র করে দুই দলের আরও কয়েকজন খেলোয়াড় যুক্ত হলেও রেফারি পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। দুই দলের চার জনকে হলুদ কার্ড দেখান রেফারি জালাল উদ্দিন। শেষ দিকে কর্নার থেকে আসা বলে ফাহিমের হেড গোললাইন থেকে ফিরিয়ে দেন ইয়ামিন মুন্না। বাকি সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি শেখ রাসেল।

এই নিয়ে আট ম্যাচে এক জয়, দুই ড্র ও পাঁচ হারে পাঁচ পয়েন্ট নিয়ে রেলিগেশন অঞ্চলে নেমে গেল শেখ রাসেল। সমান ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে দশম অবস্থানে মুক্তিযোদ্ধা। ৮ ম্যাচে ৭ জয়ে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস। দুই থাকা আবাহনী লিমিটেড সমান ম্যাচে অর্জন করেছে ১৭ পয়েন্ট। আর ৮ ম্যাচে ৪ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa