ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

ম্যানসিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান কমালো লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
ম্যানসিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান কমালো লিভারপুল

প্রিমিয়ার লিগে লিভারপুলের জয়রথ ছুটছেই। সর্বশেষ ব্রাইটনকে হারিয়ে চলতি লিগে টানা অষ্টম জয় তুলে নিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এই জয়ে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্টের ব্যবধান তিনে নামিয়ে আনলো দলটি।  

শনিবার ব্রাটনের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে লিভারপুল। ম্যাচের দুই গোলদাতা লুইস দিয়াজ ও মোহামেদ সালাহ।  

খেলার শুরু থেকে ব্রাইটনের রক্ষণকে চেপে ধরে লিভারপুল। অল রেডদের জার্সিতে যাত্রা শুরু করা লুইস দিয়াজ এই ম্যাচেও শুরুর একাদশে ছিলেন। কোচের আস্থার প্রতিদানও দেন তিনি। ম্যাচের উনবিংশ মিনিটে হুয়েল মাতিপের দারুণ পাসে বল পেয়ে যান তিনি। এরপর বক্সের ভেতরে এগিয়ে আসা গোলরক্ষক রবার্ট রদ্রিগেসকে বোকা বানিয়ে দারুণ হেডে বল জালে জড়ান তিনি।  

দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করে লিভারপুলের জয় নিশ্চিত করেন সালাহ। নিজেদের বক্সে ব্রাইটনের এক ডিফেন্ডারের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর তা থেকে চলতি মৌসুমে নিজের ২০তম গোল করেন মিশরীয় ফরোয়ার্ড। এটি আবার প্রিমিয়ার লিগে লিভারপুলের ২ হাজারতম গোল।  

এই নিয়ে টানা পঞ্চম হার দেকগা ব্রাইটন পুরো ম্যাচে একবারই ভালো সুযোগ পেয়েছিল। শেষ বাঁশি বাজার মিনিট দুয়েক আগে ড্যানি ওয়েলবেক প্রায় লক্ষ্যভেদ করেই ফেলেছিলেন, কিন্তু লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন দারুণ এক সেভ করে সফরকারীদের স্বস্তি পাইয়ে দেন।

এই নিয়ে ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে রইলো লিভারপুল। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ফলে দুই দলের পয়েন্টের ব্যবধান এখন তিনে নেমে এলো। আগামী সোমবার ক্রিস্টাল প্যালেসের মাঠে খেলতে যাবে পেপ গার্দিওলার দল। এদিকে এক ম্যাচ কম খেলা চেলসি ৫৬ পয়েন্ট নিয়ে শিরোপার লড়াই থেকে প্রায় ছিটকেই গেছে। কারণ লিভারপুলের চেয়েও তাদের সংগ্রহ ১০ পয়েন্ট কম। আর ব্রাইটন ৩৩ পয়েন্ট নিয়ে আছে তালিকার ত্রয়োদশ স্থানে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa